শিরোনাম
  বিধি-নিষেধ শিথিলতার মেয়াদ আর বাড়ছে না,চলবে ৫ আগস্ট পর্যন্ত       জিম্বাবুয়ের বিপক্ষে সাকিবের ব্যাটে বাংলাদেশের সিরিজ জয়       মাগুরায় সরকারি ভাতাভোগীর টাকা অন্যের মোবাইলে       অ্যাডভোকেট শফিকুল আলমের মৃত্যুতে পরিকল্পনামন্ত্রীর শোক       পল্লীবন্ধু হোসাইন মোহাম্মদ এরশাদের ২য় মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া ও মিলাদ মাহফিল       পাগলা বাজারে মনসুর ফ্যাশনের উদ্বোধন       নরসিংদীতে কাভার্ডভ্যান-লেগুনা সংঘর্ষে নিহত বেড়ে ৬       মেসেঞ্জারে ঢাবি ছাত্রীকে হেনস্তা, তদন্ত কমিটি গঠন       সুনামগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান করোনা আক্রান্ত       ইভ্যালি’র কার্যালয়ে তালা, হটলাইনেও মিলছে না সাড়া!    


Spread the love

ডেস্ক নিউজঃ

ঈদুল আজহা উপলক্ষে চলমান কঠোর বিধিনিষেধ শিথিল করেছে সরকার।  মঙ্গলবার (১৩ জুলাই) মন্ত্রিপরিষদ বিভাগের এক সংক্রান্ত প্রজ্ঞাপনে দোকানপাট খোলার রাখার সিদ্ধান্ত দেওয়া হয়। এরপর শপিং মল বা মার্কেটসহ দোকানপাট খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে ঢাকা মহানগর দোকান মালিক সমিতি। পাশাপাশি প্রজ্ঞাপনে লঞ্চ, ট্রেন ও বাস চালাচলের অনুমতি দেওয়া হয়েছে।

সংগঠনটির সাধারণ সম্পাদক আরিফুর রহমান টিপু স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আগামী বৃহস্পতিবার (১৫ জুলাই) থেকে পরের বৃহস্পতিবার (২২ জুলাই) পর্যন্ত ৮ দিন শপিং মল, মার্কেট ও অন্যান্য দোকানপাট খোলা থাকবে। সরকারি সকল বিধিনিষেধ ও স্বাস্থ্যবিধি মেনে, নিরাপদ দূরত্ব বজায় রেখে রাজধানীর শপিং মল ও দোকানপাট খোলা রাখতে দোকান মালিকদের প্রতি আহ্বান জানানো হয়েছে। এছাড়া গণপরিবহন­- বাস, রেল ও লঞ্চ চলাচল স্বাভাবিক থাকবে। সব ধরণের স্বাস্থ্যবিধি মেনে এসব পরিচালিত হবে।

এদিকে মন্ত্রিপরিষদ বিভাগের উপসচিব মো. রেজাউল ইসলাম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়েছে, পবিত্র ঈদুল আজহা উদযাপন, জনসাধারণের যাতায়াত, ঈদ পূর্ববর্তী ব্যবসা-বাণিজ্য পরিচালনা, দেশের আর্থ-সামাজিক অবস্থা এবং অর্থনৈতিক কার্যক্রম স্বাভাবিক রাখার স্বার্থে আগামী ১৪ জুলাই মধ্য রাত থেকে ২৩ জুলাই সকাল ৬টা পর্যন্ত আগে আরোপিত সকল বিধিনিষেধ শিথিল করা হলো।

একই প্রজ্ঞাপনে আগামী ২৩ জুলাই ভোর ৬টা থেকে কঠোর বিধিনিষেধ জারি করা হয়েছে; যা চলবে ৫ আগস্ট পর্যন্ত।

শান্তিবার্তা ডটকম/১৫ জুলাই ২০২১/বাট্রি