শিরোনাম
  বিধি-নিষেধ শিথিলতার মেয়াদ আর বাড়ছে না,চলবে ৫ আগস্ট পর্যন্ত       জিম্বাবুয়ের বিপক্ষে সাকিবের ব্যাটে বাংলাদেশের সিরিজ জয়       মাগুরায় সরকারি ভাতাভোগীর টাকা অন্যের মোবাইলে       অ্যাডভোকেট শফিকুল আলমের মৃত্যুতে পরিকল্পনামন্ত্রীর শোক       পল্লীবন্ধু হোসাইন মোহাম্মদ এরশাদের ২য় মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া ও মিলাদ মাহফিল       পাগলা বাজারে মনসুর ফ্যাশনের উদ্বোধন       নরসিংদীতে কাভার্ডভ্যান-লেগুনা সংঘর্ষে নিহত বেড়ে ৬       মেসেঞ্জারে ঢাবি ছাত্রীকে হেনস্তা, তদন্ত কমিটি গঠন       সুনামগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান করোনা আক্রান্ত       ইভ্যালি’র কার্যালয়ে তালা, হটলাইনেও মিলছে না সাড়া!    


Spread the love

স্টাফ রিপোর্টারঃ

মুক্তিযুদ্ধ চেতনালালন ও অনিয়ম-দূর্ণীতির বিরুদ্ধে এক সাহসী যোদ্ধা ছিলেন বীর মুক্তিযোদ্ধা এড. বজলুল মজিদ চৌধুরী খসরু। তার প্রতিবাদি কন্ঠস্বর আমাদের অনুপ্রেরনা ও সঠিক পথে থাকতে সাহস যোগাবে। দেশের স্বাধীনতা সংগ্রামে তিনি যেমন অস্ত্র হাতে রণাঙ্গনে জীবনবাজি রেখেছিলেন পাশা-পশি এই অঞ্চলের হাওরবাসীর দুঃসময়ে নেতৃত্বে বলিষ্ট ভুমিকা রেখে গেছেন। হাওরের মানুষের অধিকার আদায়ে সব-সময় স্বোচ্ছার ছিলেন বজলুল মজিদ চৌধুরী খসরু। সাহসী এ বীর মুক্তিযোদ্ধার মৃত্যুতে যে অপূরণীয় ক্ষতি হয়েছে তা কখনো পূরণ হবার নয়।

মঙ্গলবার ৯ মার্চ সন্ধ্যায় সিলেটের জেল রোডে পানসী ইন রেস্টোরেন্টে ‘হাওর বাঁচাও আন্দোলন’ সিলেট জেলা আহবায়ক কমিটির উদ্যোগে হাওর বাঁচাও আন্দোলন কেন্দ্রীয় কমিটির সভাপতি প্রয়াত বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট বজলুল মজিদ চৌধুরী খসরুর স্মরণে অনুষ্ঠিত শোকসভা ও দোয়া মাহফিলে বক্তরা এ কথা বলেন।

সিলেট জেলা হাওর বাঁচাও আন্দোলনের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা মহিউদ্দিন আহমদের সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক রোটারিয়ান মিজানুর রহমানের পরিচালনায় শোকসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট জেলা হাওর বাঁচাও আন্দোলনের উপদেষ্টা ও সুজন সভাপতি ফারুক মাহমুদ চৌধুরী।

ফারুক মাহমুদ চৌধুরী বলেন, বজলুল মজিদ চৌধুরী খসরু ছিলেন একজন সদালাপী ও নীতিবান মানুষ। বহু গুণের অধিকারী এ মানুষটি সততা ও নিষ্ঠার সাথে আইন পেশা, সাংবাদিকতা ও মুক্তিযুদ্ধ নিয়ে গবেষণা, সাহিত্য ও সাংস্কৃতিতে তার অবদান চিরস্বরণীয় হয়ে থাকবে। ২০১৭ সালে অনিয়ম দুর্নীতির কারণে যখন হাওর ডুবির ঘটনা ঘটে ছিল তখন দূর্ণীতিবাজদের বিরুদ্ধে আন্দোলনে নেতৃত্ব দিয়েছেন সামনে থেকে। এমন একজন গুনিজনকে হারিয়ে আমরা আজ শোকাহত।

আরও বক্তব্য রাখেন সংগঠনের যুগ্ম আহ্বায়ক সাংবাদিক কাউসার চৌধুরী, এডভোকেট জাকিয়া জালাল, সদস্য সচিব এডভোকেট শাহ সাহেদা, সদস্য প্রফেসর ড. তাহমিনা ইসলাম, অধ্যাপক শাহেদ আহমদ, মো. নাসির উদ্দিন, নাজিম আহমদ, আব্দুল্লাহ আল নোমান, বিনিআমিন রাসেল, শুয়াইবুর রহমান ও ইফতেখার মো. নাবিল প্রমূখ।।

শান্তিবার্তা ডটকম/৯ মার্চ ২০২১ খ্রী./