শিরোনাম
  বিধি-নিষেধ শিথিলতার মেয়াদ আর বাড়ছে না,চলবে ৫ আগস্ট পর্যন্ত       জিম্বাবুয়ের বিপক্ষে সাকিবের ব্যাটে বাংলাদেশের সিরিজ জয়       মাগুরায় সরকারি ভাতাভোগীর টাকা অন্যের মোবাইলে       অ্যাডভোকেট শফিকুল আলমের মৃত্যুতে পরিকল্পনামন্ত্রীর শোক       পল্লীবন্ধু হোসাইন মোহাম্মদ এরশাদের ২য় মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া ও মিলাদ মাহফিল       পাগলা বাজারে মনসুর ফ্যাশনের উদ্বোধন       নরসিংদীতে কাভার্ডভ্যান-লেগুনা সংঘর্ষে নিহত বেড়ে ৬       মেসেঞ্জারে ঢাবি ছাত্রীকে হেনস্তা, তদন্ত কমিটি গঠন       সুনামগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান করোনা আক্রান্ত       ইভ্যালি’র কার্যালয়ে তালা, হটলাইনেও মিলছে না সাড়া!    


Spread the love

বিশেষ প্রতিনিধিঃ

সিলেটে করোনাকালে দুর্ভোগে থাকা মানুষকে সহায়তার হাত বাড়িয়ে দেয়া ও সফল নারী উদ্যোক্তা ফারমিছ আক্তারকে ‘নির্ভীক নারী উদ্যোক্তা সম্মাননা-২০২১’ প্রদান করে সম্মাননা জানালো সিলেট উইমেন্স চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি।

সোমবার (৮ মার্চ) সিলেট নগরীর শাহী ঈদগাহস্থ সদর উপজেলা শেখ রাসেল মিনি স্টেডিয়াম মাঠে শুরু হওয়া নারী উদ্যোক্তাদের পণ্য প্রদর্শনী ও বিক্রয় মেলার উদ্বোধনী অনুষ্ঠানে ফারমিছ আক্তারের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি।

গত বছরের ২৬ মার্চ থেকে সিলেটসহ সারা দেশে লকডাউন শুরু হলে লোকজন হয়ে পড়েন ঘরবন্দী। কাজ হারিয়ে নিম্নবিত্ত শ্রেণির অনেকে খাদ্যসংকটে ভুগছিলেন। তখন অসহায় মানুষ আর প্রাণীকে ভালোবেসে তাঁদের পাশে দাঁড়ান সিলেট নগরী মীরের ময়দান এলাকার বাসিন্দা ও সফল নারী উদ্যোক্তা ফারমিছ আক্তার ।

ফারমিছ আক্তার জানান, সম্পূর্ণ ব্যক্তি উদ্যোগে টানা আড়াই মাসসহ বিগত সময়ে প্রায় ২০ লাখ টাকার খাদ্যসামগ্রী ও প্রয়োজনীয় ওষুধপত্র তিনি বিতরণ করেছেন সমাজের নানা শ্রেণি-পেশার মানুষের মধ্যে।

লকডাউনের সময়ে সিলেট নগরীর আলিয়া মাদ্রাসা মাঠ এলাকা, আম্বরখানা, বাগবাড়ি, মেডিকেল, কাজিরবাজার, কিনব্রিজ এলাকা, কুমারপাড়া, মানিকপীর কবরস্থান, জিন্দাবাজার, বন্দরবাজার এলাকাসহ বিভিন্ন স্থানে নিজের রান্না করা খাবারের প্যাকেট বিতরণ করতেন ফারমিছ আক্তার।

সোমবার সম্মাননা পাওয়ার পর নিজের অনুভূতি ব্যক্ত করতে গিয়ে ফারমিছ আক্তার বলেন, এই কাজগুলো করতে আমার অত্যন্ত ভালো লেগেছে।আসলে সম্মাননা বা ক্রেস্ট পাওয়াটা বড় কথা নয়- সামাজিক দায়বদ্ধতায় মানুষের জন্য যে কিছু করতে পেরেছি সেটাই বড় পাওয়া।

শান্তিবার্তা ডটকম/৮ মার্চ ২০২১ খ্রী./সিসা