শিরোনাম


ডেস্ক নিউজঃ

আগামী ৩০ মার্চে দেশে স্কুল-কলেজ খুলছে। এর আগেই শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, কর্মকর্তা এবং কর্মচারীদের করোনাভাইরাসে টিকা নিতে হবে। এ জন্য সরকারের পক্ষ থেকে প্রয়োজনীয় সব উদ্যোগও গ্রহণ করা হয়েছে। সুুরক্ষা অ্যাপে নিবন্ধন প্রক্রিয়াও শুরু হয়েছে।

সরকারি, বেসরকারি, এমপিওভুক্ত ও নন এমপিওভুক্ত শিক্ষক, কর্মকর্তা এবং কর্মচারীদের আগামী ১০ মার্চের মধ্যে কোভিড-১৯ এর টিকা নিতে হবে। এ বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ের আদেশ আছে।

গতকাল বৃহস্পতিবার (৪ মার্চ) মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি) এক অফিস আদেশে এসব তথ্য জানিয়েছে। মাউশির আদেশে বলা হয়, করোনার টিকা নেওয়ার জন্য শিক্ষকেরা www.surokkha.gov.bd তে নিবন্ধন করে ১০ মার্চের মধ্যে টিকার প্রথম ডোজ গ্রহণ করবেন।

বিষয়টি জরুরী উল্লেখ করে আরও বলা হয়েছে, মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানেরা তার প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের কোভিড-১৯ টিকা গ্রহণ সম্পর্কিত তথ্য উপজেলা থানা মাধ্যমিক শিক্ষা অফিসারকে অবহিত করবেন। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারেরা এসব তথ্য জেলা অফিসারকে ও জেলা শিক্ষা অফিসারেরা সংশ্লিষ্ট উপ-পরিচালক মাধ্যমিক মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অঞ্চলকে অবহিত করবেন। কলেজ অধ্যক্ষরা সব শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের টিকা গ্রহণ সম্পর্কিত তথ্য সংশ্লিষ্ট পরিচালক মাধ্যমিক ও উচ্চশিক্ষা অঞ্চলকে অবহিত করবেন। আর মাধ্যমিক ও উচ্চশিক্ষা অঞ্চলের পরিচালক উপ-পরিচালক প্রাপ্ত তথ্য আগামী ১৫ মার্চের মধ্যে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের ই-মেইলে পাঠাবেন।