শিরোনাম


হবিগঞ্জ প্রতিনিধিঃ

সুশাসনের জন্য নাগরিক (সুজন) হবিগঞ্জ জেলা শাখার পরিচিতি সভা ও ১৮তম প্রতিষ্ঠবার্ষিকী গতকাল বৃহস্পতিবার বিকেল ৩টায় শহরের স্কাই কুইন চাইনিজ রেস্টুরেন্টে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হবিগঞ্জ জেলা শাখার সভাপতি অ্যাডভোকেট ত্রিলোক কান্তি চৌধুরী বিজন। সাধারণ সম্পাদক সাবেক ইউপি চেয়ারম্যান চৌধুরী মিজবাহ উল বারী লিটনের পরিচালনায় বক্তব্য রাখেন সিনিয়র সহ-সভাপতি এ.এস.এম মহসিন চৌধুরী, সহ-সভাপতি যথাক্রমে আব্দুর রকিব, জালাল উদ্দিন রুমি, মীর গোলাম রাব্বানী ও বদর উদ্দিন আহমেদ, জেলা শাখার সাংগঠনিক সম্পাদক মীর দুলাল, কোষাধ্যক্ষ মোঃ নোমান মিয়া, সহ-সাধারণ সম্পাদক আবদুল জলিল, সহ-সাংগঠনিক সম্পাদক এম এম গাউছ, কামরুল হাসান, ডাঃ মন্টু লাল দাশ, ডাঃ বাহার উদ্দিন, মোতালিব তালুকদার দুলাল, সহ-সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ তুষার, সহ-সাংগঠনিক সম্পাদক তপন গোপ, আমিরুল ইসলাম চৌধুরী তুহিন, আলহাজ্ব হারুনুর রহিম রুপজ, মহসিন আহমেদ, আজিজুল ইসলাম, নাজির হোসাইন, সোহেল আহমেদ চৌধুরী, মোঃ মামুন চৌধুরী, শিরিন আক্তার সোনিয়া, আবদুল হাসিম, পিন্টু রায়, মহিবুর রহমান সিকদার, সংকর রঞ্জন দেব রায় মান্না, পুলক রায়, শিপন কুরি, আক্তারুজ্জামান নুরাজ। শুভেচ্ছা বক্তব্য রাখেন তোফাজ্জল হোসেন।
উপস্থিত ছিলেন সাংবাদিক এমএ হালিম, শরীফ চৌধুরী, নায়েব হুসাইন প্রমূখ।


অনুষ্ঠানে বক্তাগণ বলেন, সুজন বলতে সুন্দর যে জন তাকেই বুঝায়। একজন মানুষ দৈহিক সৌন্দর্য্যরে অধিকারী হলেই সে সুন্দর নয় বরং যে কোন অন্যায় করে না, অন্যায়কে প্রশ্রয় দেয় না সর্বোপরি সকল প্রকার অন্যায় অবিচারের প্রতিবাদ করে তাকেই বুঝায়। একটি রাষ্ট্রের নাগরিকের চেয়ে গুরুত্বপূর্ণ কোনো পদ নেই। নাগরিকরা সোচ্চার হলে দেশে গণতন্ত্র ও সুশাসন প্রতিষ্ঠিত হবে। সুজন-এর প্রতিষ্ঠা হয়েছিল দেশে সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে। তাই সুজন-এর বেশিরভাগ কাজ পরিচালিত হয় নির্বাচনকেন্দ্রিক। কারণ আমরা মনে করি, সুষ্টু নির্বাচনের মাধ্যমে সৎ ও জনগণের কল্যাণকামী নেতা নির্বাচিত হন এবং দেশে গণতন্ত্রে¿র প্রাতিষ্ঠানিকীকরণ ঘটে। বাংলাদেশ যে উদ্দেশ্যে সুজন প্রতিষ্ঠিত হয়েছে সেই উদ্দেশ্য পূরণের জন্য কাজ করছে সুজন হবিগঞ্জ জেলা শাখা।


জাতীয় সঙ্গীতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠানের শুরুতেই সুজন হবিগঞ্জ জেলা শাখার সভাপতি সাবেক হবিগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান সৈয়দ আহমাদুল হক (পৈলের সাব) এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ ও তার আত্মার শান্তি কামনায় ১ মিনিট দাড়িয়ে নিরবতা পালন করা হয়।


প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে সুশাসনের জন্য নাগরিক (সুজন) এর আজীবন সদস্যপদ গ্রহণ করায় বর্তমান কমিটির সভাপতি ত্রিলোক কান্তি চৌধুরী বিজন, সিনিয়র সহ-সভাপতি এ.এস.এম মহসিন চৌধুরী, সাধারণ সম্পাদক চৌধুরী মিজবাহ উল বারী লিটন, সাংগঠনিক সম্পাদক মীর দুলাল, সহ-সভাপতি বদর উদ্দিন আহমেদ ও নির্বাহী মোহাম্মদ নজির আহমেদ হাসুকে হবিগঞ্জ জেলা কমিটির পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন জানানো হয়।

শান্তিবার্তা ডটকম/১২ নভেম্বর ২০২০/ মীর দুলাল