শিরোনাম


স্টাফ রিপোর্টারঃ

দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশর উদ্যোগে করোনা সহিষ্ণু গ্রাম গড়ে তোলার লক্ষে ও প্রয়োজনীয় পুষ্টির যোগান নিশ্চিত করতে ছাতক উপজেলার খুরমা দক্ষিণ ইউনিয়নের সাধারণ মানুষের মাঝে ‘সবজি বীজ বিতর’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ছাতক উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবু সাদাত মো. লাহীন বলেছেন, পৃথিবীতে করোনা নমাক ব্যাধির কারণে মানুষের জীবন যাত্রা বদলে গেছে। করোনার হাত থেকে রক্ষা পেতে ভিবিন্ন দেশ বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে। বাংলাদেশে করোনা মেকবেলায় বিভিন্ন প্রদক্ষেপ নেওয়া হচ্ছে। তাই যার যার গ্রামকে করোনা মুক্ত রাখেতে নিজে দায়িত্বি নিতে হেব তাই করোনা মুক্ত গ্রাম গড়তে হলে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। হাঙ্গার প্রজেক্ট আজকে যে সবজি বীজ বিতরণ করছে তাও এই করোনারই অংশ। আসুন আমরা মাছ-মাংসের প্রতি আকর্ষণ কমিয়ে বেশী বেশী সবজি খাই। এজন্যবাড়ীর আঙ্গিনা সহ খালি জায়গা সবজি চাষ বাড়িয়ে পারিবারিক পুষ্টি চাহিদা মিটাতে হবে।

সুজন-সুশাসনের জন্য নগারিক সুনামগঞ্জ জেলা কমিটির সদস্য ও খুরমা দক্ষিণ ইউনিয়ন কমিটির সভাপতি এলাঝ উদ্দিন তালুকদারের সভাপতিত্বে ও হাঙ্গার প্রজেক্টো ফাইনান্স অফিসার কুদরত পাশার সঞ্চালনায় খুরমা দক্ষিণ ইউনিয়ন পরিষদ হলরুমে বুধবার অনুষ্টিত সভয় বিশেষ অথিতি হিসেবে উপস্থিত ছিলেন, উপ-সকারী কৃষি কর্মকর্তা ফারুক আহমদ ও ইউনুছ আলী।

আলোচনা শেষে উপজেলা ভাইস চেয়ারম্যান গ্রাম উন্নয়ন টিমের সদস্য সহ সাধারণ মানুষের মাছে বীজ বিতরণ করেন। এরপর উপজেলার ধরাধরপুর পয়েন্ট, রেডমুন কিন্ডার গার্টেন ও খুরমা উচ্চ বিদ্যালয়ে বীজ বিতরণ করা হয়। এসময় হাঙ্গার প্রজেক্টো ফাইনান্স অফিসার কুদরত পাশা, ইউনিয়ন সমন্বয়কারী হারান চন্দ্র ধর উপস্থিত ছিলেন।

উপজেলা তিনশত মা্নুষের মাঝে মুলা, সীম, ডাটা, শষা, লালশাক ও পুইশাকের বীজ বিতরণ করা হয়।

শান্তিবার্তা ডটকম/১১ নভেস্বর ২০২০/ সাইফ উল্লাহ