দক্ষিণ সুনামগঞ্জ প্রতিনিধিঃ

সুবিধা বঞ্চিত হতদরিদ্র অসহায়, দিনমজুর ও পিছিয়ে পড়া শিশুদের মানবিক ডাক্তার তিনি। এই করোনা মহামারীতেও সবাই যখন মুখ থুবড়ে নিয়েছেন তখন জীবনের ঝুঁকি নিয়ে প্রতিনিয়তই স্বাস্থ্য সেবা দিয়ে যাচ্ছেন তিনি। তার এমন আন্তরিক চিকিৎসা সেবা আর কার্যক্রমে ইতিমধ্যেই তিনি মানবিক ডাক্তার হিসেবেই পরিচিতি লাভ করেছেন সবার কাছে।

সুনামগঞ্জ সদর হাসপাতালের শিশুরোগ বিশেষজ্ঞ চিকিৎসক, দক্ষিণ সুনামগঞ্জের কৃতি সন্তান ডাঃ সৈকত দাস প্রতিবারের মত এবারো থেমে নেই তার ব্যতিক্রমী কার্যক্রম। তাইতো এই করোনা মহামারীতেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪ তম জন্মদিন উপলক্ষে দক্ষিণ সুনামগঞ্জে অনুষ্ঠিত হল ডাক্তার সৈকতের ফ্রি চাইল্ড হেলথ ক্যাম্প।

আজ সোমবার সকাল ১০ টা থেকে বিকাল ৩.০০ টা পর্যন্ত দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার পশ্চিম পাগলা ইউনিয়নের শত্রুমর্দন সরকারী প্রাথমিক বিদ্যালয়ে উপজেলার শতাধিক সুবিধা বঞ্চিত পিছিয়ে পড়া শিশুদের বিনামূল্যে চিকিৎসা সেবা দিয়েছেন ডাঃ সৈকত।

ক্যাম্পে চিকিৎসা নিতে আসা শিশুদের অভিভাবক তাদের মনের গভীর থেকে ডাঃ সৈকতের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। তারা জানিয়েছেন ডাঃ সৈকত যা করছেন তা বিরল দৃষ্টান্ত। যা এর আগে কখনোই দেখেন নি তারা। চিকিৎসা সেবা পেয়ে উচ্ছ্বসিত পিছিয়ে পড়া শিশুরা।

এ ব্যাপারে ডাঃ সৈকত দাস বলেন, ক্যাম্পটি করে ভালো লাগছে। স্বাস্থ্য সেবায় পিছিয়ে থাকা এই উপজেলার শিশুদের জন্য আমার হেলথ ক্যাম্প সবসময় অব্যাহত থাকবে।

এ সময় উপস্থিতিত ছিলেন ম্যাটস এর ইন্টার্ন জাহিদ হাসান চৌধুরী, সত্যজিৎ কান্তি ও দক্ষিণ সুনামগঞ্জ বিশ্বজনের সভাপতি ফখরুল ইসলাম ফাহিম, সাধারণ সম্পাদক সুলাইমান আহমদ কামরান, সাংগঠনিক সম্পাদক জাবেদ খান, সদস্য নাজমুল ইসলাম, শোভন দাস প্রমুখ।

শান্তিবার্তা ডটকম/৫ সেপ্টেম্বর ২০২০/ ফাহিম