শিরোনাম
  সাংবাদিকতায় সফল নারী সুবর্ণা হামিদ       আন্তর্জাতিক নারী দিবস আজ       নারী দিবসের সংগ্রামী ইতিহাস- শেখ একেএম জাকারিয়া       ন্যাশনাল সার্ভিস কর্মসূচির আওতায় তাহিরপুরে তিন মাস মেয়াদি প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন       তাহিরপুর উপজেলা ডিজিটাল সেন্টারে ব্যাংক এশিয়া এজেন্ট ব্যাংকিং শাখার উদ্বোধন       বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ- শেখ একেএম জাকারিয়া       ব্যাংক এশিয়া লি. পৌর ডিজিটাল সেন্টার এজেন্ট ব্যাংকিং শাখার উদ্বোধন       টেস্ট খেলতে ১২ এপ্রিল শ্রীলঙ্কা সফরে যাবে বাংলাদেশ দল       শিক্ষকদের কবে টিকা নিতে হবে, জানাল মাউশি       তাহিরপুরে হাওর রক্ষা বাঁধের কাজ হয়েছে ৮০ ভাগ, দাবি সুনামগঞ্জ পাউবোর    


নিজস্ব প্রতিনিধিঃ

জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন সফল করার জন্য দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার পূর্ব পাগলা ইউনিয়নের মাঠকর্মী এবং সেচ্ছাসেবীদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ ২৯ সেপ্টেম্বর ২০২০ খ্রীঃ রোজ মঙ্গলবার সকাল ১১ ঘটিকায় ইউপি চেয়ারম্যান রুমে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

পূর্ব পাগলা ইউনিয়নের সহকারি স্বাস্থ্য পরিদর্শক শামীম আহমেদের সঞ্চালনায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন পূর্ব পাগলা ইউনিয়নের সহকারি স্বাস্থ্য পরবদর্শক দুলাল চন্দ্র বণিক।

বিশেষ অথিতি হিসেবে উপস্থিত ছিলেন দামোধরতপী সরকারি প্রাথমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ ওবায়দুল হক মিলন, আওয়ামিলীগ নেতা নজরুল ইসলাম।

প্রধান আলোচক দুলাল চন্দ্র বনিক বলেন ৬-১১ মাস বয়সী সকল শিশুকে একটি নীল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওযাতে হবে, ১২-৫৯ মাস বয়সী সকল শিশুকে একটি লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওযাতে হবে। শিশুর বয়স ৬ মাস পূর্ণ হলে মায়ের দুধের পাশাপাশি পরিমাণমতো ঘরে তৈরী সুষম খাবার খাওয়ানোর জন্য সকলকে বলতে হবে।

তিনি আরো বলেন ক্যাম্পেইন চলাকালিন সময়ে অসুস্থ্য শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল না খাওয়ানোর জন্য সেচ্ছাসেবীদের নির্দেশ প্রদান করেন। যারা বাদ পড়বে তাদের পরবর্তীতে খাওয়ানোর জন্য বলেন।

এসময় উপস্থিত ছিলেন পূর্ব পাগলা ইউনিয়নে কর্মরত মাঠকর্মী ও সেচ্ছাসেবীবৃন্দ।

শান্তিবার্তা ডটকম/২৯ সেপ্টেম্বর ২০২০