শিরোনাম


Spread the love

নিজস্ব প্রতিবেদকঃ

দক্ষিণ সুনামগঞ্জে দরগাপাশা ইউনিয়ন পরিষদ ও দরগাপাশা ইউনিয়ন ডিজিটাল সেন্টারের আয়োজনে বরণ ও বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

আজ ২৪ সেপ্টেম্বর ২০২০ খ্রীঃ দুপুরে দরগাপাশা ইউপির সদ্য বদলীকৃত ইউপি সচিব ইয়াসমিন হুসনে আরা এবং নব যোগদানকৃত ইউপি সচিব আব্দুস সবুরকে এ সংবর্ধনা প্রদান করা হয়।

দরগাপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মনির উদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা জনাব আতাউর রহমান।


বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দরগাপাশা ইউনিয়ন পরিষদ এর বদলীকৃত সচিব ইয়াসমিন হুসনে আরা’র স্বামী জনাব মোঃ হাফিজুর রহমান, দরগাপাশা ইউনিয়ন পরিষদ এর সাবেক সচিব সজিব দাস, সুখাইড় রাজাপুর দক্ষিণ ইউনিয়ন পরিষদের সচিব আলী হোসেন, ছাতক সদর ইউনিয়ন পরিষদের সচিব মিতালী বেগম তালুকদার, পান্ডারগাঁও ইউনিয়ন পরিষদ সচিব মীরা চন্দ প্রমুখ।

দরগাপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনির উদ্দিন সভাপতির বক্তব্যে বলেন ইউপি সচিবগণ ইউনিয়ন পরিষদের অফিস ব্যবস্থাপনার যাবতীয় কাজ পরিচালনা করেন। তিনি ইউনিয়ন পরিষদের একজন দায়িত্বশীল হিসেবে বাজেট তৈরি থেকে শুরু করে পরিকল্পনা প্রণয়ন পর্যন্ত অনেক রকম দায়িত্ব পালন করে থাকেন।

তিনি বলেন বাংলাদেশের ৩৯টি মন্ত্রণালয়ের ৪৬টি বিভাগের বিভিন্ন কাজসহ ইউনিয়নের নিজস্ব হাজারো কাজ যেমন বিভিন্ন ধরনের সনদ প্রদান, কর আদায়, গ্রাম আদালত পরিচালনাসহ আরও বিভিন্ন ধরনের কাজ করতে হয়, এ ছাড়া বছরে বিভিন্ন ধরনের কয়েকটি অডিট নিষ্পত্তিসহ সরকার কর্তৃক বিভিন্ন সময়ে ধার্যকৃত বিভিন্ন ধরনের আদেশ পালন করতে হয়। এই যে এত কাজ এক হাতে বাংলাদেশের আর কোনো কর্মচারী বা কর্মকর্তাকে করতে হয় কি না আমার জানা নেই। আমি মনে করি ইউপি সচিবেরা হচ্ছেন অতিমানব বা সুপারম্যান। কেননা, ইউনিয়ন পরিষদের সব দাপ্তরিক কাজই তাঁদের করতে হয় ৷ সুপারম্যান ছাড়া এত কাজ এক মানুষ একা কীভাবে করতে পারেন, তাঁ চিন্তার বিষয়৷ পরিশেষে তিনি সবার সুস্বাস্থ্য কামনা করেন এবং সবাইকে উৎসাহ প্রদান করেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন দরগাপাশা ইউনিয়ন যুব লীগের যুগ্ম আহ্বায়ক আবু খালেদ চৌধুরী রুবেল, এওয়ার চৌধুরী, দরগাপাশা ইউনিয়ন পরিষদ এর সকল ওয়ার্ড সদস্য-মহিলা ওয়ার্ড সদস্যাবৃন্দ, ইউনিয়ন ডিজিটাল সেন্টার এর উদ্যোক্তা সৈয়দ আসাদুজ্জামান, মশিউর রহমান রাজা সহ প্রমূখ।

শান্তিবার্তা ডটকম/২৪ সেপ্টেম্বর ২০২০