শিরোনাম
  দৈনিক জৈন্তা বার্তা’র ছাতক প্রতিনিধির দায়িত্ব পেলেন মোশাররফ হোসেন       গণগ্রন্থাগারে সরকারি অনুদান বাড়ানোর দাবি       ফারমিছ আক্তারকে ‘নির্ভীক নারী উদ্যোক্তা সম্মাননা’ প্রদান       সাংবাদিকতায় সফল নারী সুবর্ণা হামিদ       আন্তর্জাতিক নারী দিবস আজ       নারী দিবসের সংগ্রামী ইতিহাস- শেখ একেএম জাকারিয়া       ন্যাশনাল সার্ভিস কর্মসূচির আওতায় তাহিরপুরে তিন মাস মেয়াদি প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন       তাহিরপুর উপজেলা ডিজিটাল সেন্টারে ব্যাংক এশিয়া এজেন্ট ব্যাংকিং শাখার উদ্বোধন       বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ- শেখ একেএম জাকারিয়া       ব্যাংক এশিয়া লি. পৌর ডিজিটাল সেন্টার এজেন্ট ব্যাংকিং শাখার উদ্বোধন    


বিশেষ প্রতিনিধিঃ

সুনামগঞ্জে ২০১৭ সালে হাওরে বাঁধ নির্মাণে অনিয়ম দুর্নীতির কারণে ফসলহানির ঘটনায় আইনজীবীদের দায়ের করা মামলার সাক্ষীদের জিজ্ঞাসাবাদ করেছে দুদক।

বুধবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে সুনামগঞ্জ আইনজীবী ভবনে সিলেট জেলা দুদকের সহকারী পরিচালক আনোয়ার হোসেনসহ দুইজনের তদন্ত দল মামলার বাদী অ্যাডভোকেট আব্দুল হকসহ সাক্ষী মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান, মালেক হোসেন পীর ও চিত্তরঞ্জন তালুকদারকে জিজ্ঞাসাবাদ করেন।

বাঁধ নির্মাণে অনিয়ম দুর্নীতির কারণে হাওরে ফসলহানির ঘটনায় ২০১৭ সালে ৩ আগস্ট সুনামগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুল হক বাদী হয়ে ৭৮টি প্রকল্প বাস্তবায়ন কমিটি ৪৮ জন ঠিকাদার ও ১৪ জন পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাকে আসামি করে মামলা দায়ের করেন।

মামলায় আইনজীবী, সাংবাদিক, সুশীল সমাজের প্রতিনিধি, হাওর বাঁচাও আন্দোলনের নেতারাসহ ২৯ জনকে সাক্ষী করা হয়।

প্রসঙ্গত, ২০১৭ সালের মার্চ মাসে হাওরে সময়মতো বাঁধ নির্মাণ না করায় এবং বাঁধ নির্মাণে ঠিকাদার ও পাউবোর অনিয়মের কারণে তলিয়ে যায় জেলার সব হাওরে ফসল। সেসময় জেলাবাসীর আন্দোলনে ঠিকাদার ও পাউবোর কর্মকর্তাদের বিরুদ্ধে মামলা করে দুদক। পরে প্রকল্প বাস্তবায়ন কমিটির সদস্যসহ ঠিকাদার ও পাউবোর কর্মকর্তাদের বিরুদ্ধে মামলা করে আইনজীবী সমিতি।

শান্তিবার্তা ডটকম/১৬ সেপ্টেম্বর ২০২০/ সিভ