বিশেষ প্রতিনিধিঃ

সিলেটের দুই ল্যাবে বুধবার (১৬ সেপ্টেম্বর) নতুন করে আরও আরও ৮৮ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্তরা সবাই সিলেটের বাসিন্দা।

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায় বলেন, বুধবার ওসমানীর ল্যাবে শনাক্ত ২৮ জনের মধ্যে ২৬ জন সিলেট জেলার। আর বাকি দুজনের একজন হবিগঞ্জের এবং অন্যজন মৌলভীবাজারের বাসিন্দা।

আর শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের প্রভাষক জি.এম. নূরনবী আজাদ জুয়েল বলেন, বুধবার শাবিতে ৩৭৬ জনের নমুনা পরীক্ষা করে ৬০ জনের করোনা শনাক্ত হয়। শনাক্তদের মধ্যে সিলেটের ৯ জন, মৌলভীবাজারের ১৭ জন, সুনামগঞ্জের ২৬ জন ও হবিগঞ্জ জেলার ৮ জন রয়েছেন।

এ নিয়ে সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২ হাজার ১৭৫। এরমধ্যে সিলেটে ৬ হাজার ৫৩৪, সুনামগঞ্জে ২ হাজার ২৮৫, হবিগঞ্জে ১ হাজার ৬৯৮ এবং মৌলভীবাজারের ১ হাজার ৬৫৮ জন রয়েছেন।

আর বুধবার পর্যন্ত সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন ২০৮ জন। সিলেটে ১৫১ সুনামগঞ্জে ২২, হবিগঞ্জে ১৪ এবং মৌলভীবাজারের ২১ জন রয়েছেন।

অন্যদিকে সিলেট বিভাগে করোনামুক্ত হয়েছেন ৯ হাজার ৫১৩ জন। এরমধ্যে সিলেটে ৪৯২৩, সুনামগঞ্জে ১৯৪৪, হবিগঞ্জে ১২৩২ এবং মৌলভীবাজারের ১৪১৪ জন রয়েছেন।

শান্তিবার্তা ডটকম/১৬ সেপ্টেম্বর /২০২০