শিরোনাম
  শিশুর নিরাপদ জন্মগ্রহণ নিশ্চিত করা প্রধানমন্ত্রীর অঙ্গিকার- শিরীনা দেলহুর       খিচুড়ি রান্না নয়, মিড ডে মিল বাস্তবায়নে বিদেশে প্রশিক্ষণ       শিক্ষার্থীদের মূল্যায়নের মাধ্যমে ৯ম শ্রেণিতে উন্নীতের নির্দেশ       করোনা পরিস্থিতির কারণে সরকারি চাকরিতে বয়সে ছাড়       শান্তিতে নোবেলের জন্য মনোনীত বাংলাদেশের ড. আবিদ       দেশে করোনায় প্রাণ গেল আরও ৪৩ জনের       করোনা জয় করলেন পরিকল্পনামন্ত্রীর একান্ত রাজনৈতিক সচিব হাসনাত হোসেন       মনের আয়নাতে- হাফসা ইসলাম       করোনা জয় করে কর্মস্থলে ফিরেছেন দক্ষিণ সুনামগঞ্জের ইউএনও       শিক্ষালয় বন্ধের উপর নয়, তাগিদ দিন স্বাস্থ্যবিধির উপর    


ডেস্ক নিউজঃ

তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন) ও জাতীয় প্রকল্প পরিচালক শিরীনা দেলহুর বলেছেন, প্রতিটি শিশুর নিরাপদ জন্মগ্রহণ নিশ্চিত করা মাননীয় প্রধানমন্ত্রীর অঙ্গিকার। আর এই অঙ্গিকার বাস্তবায়নে তথ্য মন্ত্রণালয়ের গণযোগাযোগ অধিদপ্তরের অধীন জেলা তথ্য অফিস সমূহ প্রচারণা অব্যাহত রেখেছে।

মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) “শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়)” শীর্ষক প্রকল্পের আওতায় সিলেট জেলা তথ্য অফিসের উদ্যোগে বালাগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে দিনব্যাপী নেতৃস্থানীয় ব্যক্তিবর্গের ওরিয়েন্টেশন কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সিলেট জেলা তথ্য অফিসের উপপরিচালক জুলিয়া যেসমিন মিলি’র সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে বিষয়ভিত্তিক বক্তব্য উপস্থাপন করেন উপজেলা চেয়ারম্যান মো. মোস্তাকুর রহমান ও সহকারী তথ্য অফিসার উজ্জ্বল শীল।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান শামসুদ্দিন সামছ ও মহিলা ভাইস চেয়ারম্যান সেবু আক্তার মনি।

এ সময় উপস্থিত ছিলেন তথ্য মন্ত্রণালয়ের প্রোগ্রাম অফিসার মো. হাবিবুর রহমান।

প্রধান অতিথি আরও বলেন, জন্মনিবন্ধন, ডেঙ্গু প্রতিরোধ, নিরাপদ মাতৃত্ব, করোনাভাইরাস সংক্রমণ রোধ ইত্যাদি বিষয়ে সর্বস্তরের জনসাধারণকে সচেতন করতে প্রচার কার্যক্রম অব্যাহত রেখেছে তথ্য মন্ত্রণালয়। প্রচারণার সুফল পাওয়া যায় তখনই যখন প্রত্যন্ত অঞ্চলসহ প্রতিটি এলাকার সাধারণ জনগণ আয়োজিত প্রচারণামূলক অনুষ্ঠান থেকে অর্জিত বার্তা কাজে লাগাতে পারেন।

তিনি আশা করেন কর্মশালায় প্রাপ্ত তথ্যসমূহ সর্বসাধারণের নিকট ছড়িয়ে দিয়ে তাদেরকে সচেতন করতে কর্মশালায় অংশগ্রহণকারীগণ ভূমিকা রাখবেন।

বালাগঞ্জ উপজেলার স্কুল সমূহে মিড ডে মিল চালু করার উদ্যোগ গ্রহণের জন্য উপজেলা চেয়ারম্যানকে অনুরোধ জানান অনুষ্ঠানের প্রধান অতিথি অতিরিক্ত সচিব শিরীনা দেলহুর।

সভাপতির বক্তব্যে উপপরিচালক জুলিয়া যেসমিন মিলি বলেন, করোনাভাইরাস প্রতিরোধসহ সকল বিষয়ে অব্যাহত প্রচারণার অংশ হিসেবে বালাগঞ্জ উপজেলায় কর্মশালার আয়োজন করা হয়েছে।

তিনি আরও বলেন, কর্মশালায় কেবলমাত্র অংশগ্রহণই মুখ্য নয়, আহরিত জ্ঞানকে কাজে লাগানোটাই জরুরী।

মূল বক্তব্যের আলোকে অনুষ্ঠিত মুক্ত আলোচনায় অংশগ্রহণ করে বক্তব্য রাখেন, মো. আব্দুল মতিন চেয়ারম্যান ১নং পূর্ব পৈলনপুর ইউপি, মো. আব্দুল মুনিম চেয়ারম্যান ৫নং বালাগঞ্জ ইউপি, হিমাংশু রঞ্জন চেয়ারম্যান ৬নং পূর্ব পূর্ব গৌরীপুর ইউপি, বালাগঞ্জ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মতিন মিয়া, বালাগঞ্জ বার্তা পত্রিকার সম্পাদক শাহাব উদ্দিন শাহীন, বালাগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জিল্লুর রহমান প্রমুখ।

নারী ও শিশুদের উন্নয়নে বিভিন্ন দিক তুলে ধরে বক্তব্য উপস্থাপন করেন মুক্ত আলোচনায় অংশগ্রহণকারী বক্তারা।

সিলেট জেলা তথ্য অফিসের ঘোষক মো. লেবাছ উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠিত কর্মশালায় জনপ্রতিনিধি, সাংবাদিক, শিক্ষক-শিক্ষিকা, এনজিওকর্মী, ধর্মীয় ব্যক্তিত্ব, ক্রীড়া সংগঠনের সদস্য এবং সমাজের নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ অংশগ্রহণ করেন।

শান্তিবার্তা ডটকম/১৫ সেপ্টেম্বর ২০২০