শিরোনাম
  ওজনে কারচুপি- ভোজনবাড়ি রেস্তোরাঁসহ ৪ প্রতিষ্ঠানকে জরিমানা       সিলেটের দুই ল্যাবে আরও ৫৯ জনের করোনা শনাক্ত       সঙ্কট মোকাবেলায় একে অপরকে ছেড়ে যাওয়া উচিত নয়- প্রধানমন্ত্রী       একাদশে ভর্তি ফি বেশি নিলে এমপিও বাতিল       মেয়াদোত্তীর্ণ পাসপোর্ট রি-ইস্যু করতে লাগবে না জরিমানা       ১৬ সেপ্টেম্বরের মধ্যে চালু হচ্ছে আরও ২৪ ট্রেন       সিলেটের দুই ল্যাবে আরও ৮২ জনের করোনা শনাক্ত       জগন্নাথপুরে ৫ শতাধিক পরিবারে রেড ক্রিসেন্টের খাদ্য সামগ্রী বিতরণ       সুনামগঞ্জ জেলা রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে তাহিরপুরে খাদ্য সামগ্রী বিতরণ       মাধবপুরে পাজারো ও ট্রাকের সংঘর্ষে নিহত ৪    


বিশেষ প্রতিনিধিঃ

নগরের জিন্দাবাজার এলাকার ভোজনবাড়ি রেস্তোরাঁসহ চারটি ব্যবসা প্রতিষ্ঠানকে ৩৩ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) বিকেলে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক শ্যামল পুরকায়স্থের নেতৃত্বে নগরের জিন্দাবাজারে ভেজালবিরোধী এ অভিযান চালানো হয়। অভিযানে আর্মড পুলিশ ব্যাটালিয়নের একটি দল সহযোগিতা করে।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক শ্যামল পুরকায়স্থ জানান, অভিযানে নগরের জিন্দাবাজারে ভোজনবাড়ি রেস্তোরাঁকে পণ্যের ওজনে কারচুপি ও অবৈধ প্রক্রিয়ায় খাদ্য উৎপাদনের দায়ে ২০ হাজার টাকা, মোহন স্ন্যাকসে মূল্যতালিকা প্রদর্শন না করায় পাঁচ হাজার টাকা, বিদেশি পণ্যে আমদানিকারকের স্টিকার না থাকায় শাফাত কসমেটিকসকে তিন হাজার টাকা ও সমাহার কসমেটিকসকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

অভিযানকালে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের কর্মকর্তারা হ্যান্ড মাইকে সচেতনতামূলক প্রচার ও লিফলেট বিতরণের পাশাপাশি মহানগরীর শুকরিয়া মার্কেট এবং জিন্দাবাজারে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম যাচাই করেন। এছাড়া দৃশ্যমান স্থানে মূল্যতালিকা টানিয়ে রাখার নির্দেশ দেন।

শান্তিবার্তা ডটকম/৮ সেপ্টেম্বর ২০২০