শিরোনাম
  বিধি-নিষেধ শিথিলতার মেয়াদ আর বাড়ছে না,চলবে ৫ আগস্ট পর্যন্ত       জিম্বাবুয়ের বিপক্ষে সাকিবের ব্যাটে বাংলাদেশের সিরিজ জয়       মাগুরায় সরকারি ভাতাভোগীর টাকা অন্যের মোবাইলে       অ্যাডভোকেট শফিকুল আলমের মৃত্যুতে পরিকল্পনামন্ত্রীর শোক       পল্লীবন্ধু হোসাইন মোহাম্মদ এরশাদের ২য় মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া ও মিলাদ মাহফিল       পাগলা বাজারে মনসুর ফ্যাশনের উদ্বোধন       নরসিংদীতে কাভার্ডভ্যান-লেগুনা সংঘর্ষে নিহত বেড়ে ৬       মেসেঞ্জারে ঢাবি ছাত্রীকে হেনস্তা, তদন্ত কমিটি গঠন       সুনামগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান করোনা আক্রান্ত       ইভ্যালি’র কার্যালয়ে তালা, হটলাইনেও মিলছে না সাড়া!    


Spread the love

বিশেষ প্রতিনিধিঃ

নগরের জিন্দাবাজার এলাকার ভোজনবাড়ি রেস্তোরাঁসহ চারটি ব্যবসা প্রতিষ্ঠানকে ৩৩ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) বিকেলে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক শ্যামল পুরকায়স্থের নেতৃত্বে নগরের জিন্দাবাজারে ভেজালবিরোধী এ অভিযান চালানো হয়। অভিযানে আর্মড পুলিশ ব্যাটালিয়নের একটি দল সহযোগিতা করে।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক শ্যামল পুরকায়স্থ জানান, অভিযানে নগরের জিন্দাবাজারে ভোজনবাড়ি রেস্তোরাঁকে পণ্যের ওজনে কারচুপি ও অবৈধ প্রক্রিয়ায় খাদ্য উৎপাদনের দায়ে ২০ হাজার টাকা, মোহন স্ন্যাকসে মূল্যতালিকা প্রদর্শন না করায় পাঁচ হাজার টাকা, বিদেশি পণ্যে আমদানিকারকের স্টিকার না থাকায় শাফাত কসমেটিকসকে তিন হাজার টাকা ও সমাহার কসমেটিকসকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

অভিযানকালে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের কর্মকর্তারা হ্যান্ড মাইকে সচেতনতামূলক প্রচার ও লিফলেট বিতরণের পাশাপাশি মহানগরীর শুকরিয়া মার্কেট এবং জিন্দাবাজারে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম যাচাই করেন। এছাড়া দৃশ্যমান স্থানে মূল্যতালিকা টানিয়ে রাখার নির্দেশ দেন।

শান্তিবার্তা ডটকম/৮ সেপ্টেম্বর ২০২০