শিরোনাম
  নারায়ণগঞ্জে এসির বিস্ফোরণ ঘটেনি, কম্প্রেসার অক্ষত অবস্থায়       পরিকল্পনা মন্ত্রীর রাজনৈতিক সচিব হাসনাত হোসেন করোনায় আক্রান্ত       দোয়ারাবাজারে বিষপানে সাবেক ইউপি সদস্যের আত্মহত্যা!       সিলেট বিভাগে দুই ল্যাবে আরও ৮৪ জনের করোনা শনাক্ত       জুবিলীয়ান আনিসুর রহমান কামাল আর আমাদের মাঝে নেই       শাল্লায় ছাত্রদলের প্রাথমিক তথ্য সংগ্রহ ফরম বিতরণ ও জমা প্রদান কার্যক্রম শুরু       জামালগঞ্জে ছাত্রদলের তথ্য সংগ্রহ ফরম বিতরণ       সুনামগঞ্জে করোনা সম্মুখ যোদ্ধাদের সহানুভূতি জানিয়ে মানববন্ধন       চলে গেলেন ইমামও, মসজিদ বিস্ফোরণে মৃত্যু বেড়ে ২০       জগন্নাথপুরের হাওরে পোনামাছ অবমুক্ত    


নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণের ঘটনা তদন্তে শনিবার বিকেল পর্যন্ত তিনটি কমিটি গঠন করা হয়েছে। ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের গঠিত তদন্ত কমিটির সদস্যরা কাজও শুরু করে দিয়েছেন। দুপুরে তদন্ত কমিটির প্রধান লে. কর্নেল জিল্লুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এই কমিটির অন্য সদস্য ফায়ার সার্ভিসের উপপরিচালক নূর হাসান ঘটনাস্থলে সাংবাদিকদের বলেন, এ ঘটনায় তারা গ্যাস ও বিদ্যুৎ থেকে আগুনের উৎস ধরে নিয়ে তদন্তকাজ শুরু করেছেন। এর বাইরে মসজিদটিতে আগুন লাগার আর কোনো কারণ তারা প্রাথমিকভাবে খুঁজে পাননি।

তিনি বলেন, ‘মসজিদটিতে এসি বিস্ফোরণের কোনো ঘটনাই ঘটেনি। কারণ প্রত্যেকটি এসির কম্প্রেসার অক্ষত অবস্থায় রয়েছে। তবে মসজিদের পেছনের অংশের নিচ দিয়ে গ্যাসের লাইন যাওয়ার প্রমাণ পাওয়া গেছে। এ ছাড়া ওই লাইনের লিকেজ থেকে বুদ্বুদ আকারে গ্যাস নির্গত হতেও দেখা গেছে। এখন দেখার বিষয় হচ্ছে, কোনটি আগে হয়েছে। শর্টসার্কিট নাকি নির্গত গ্যাস। তবে নির্গত গ্যাসে বৈদ্যুতিক স্পার্ক থেকে আগুনের সূত্রপাত হওয়ার সম্ভাবনাই বেশি। এখানে এর বাইরে আর কোনো ঘটনা নেই।

শান্তিবার্তা ডটকম/৫ সেপ্টেম্বর ২০২০