শিরোনাম


Spread the love

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৩৫ জন। এ নিয়ে মোট ৪ হাজার ৩৫১ জনের মৃত্যু হলো।নমুনা পরীক্ষায় গত ২৪ ঘণ্টায় ২ হাজার ৫৮২ জন এবং এখন পর্যন্ত ৩ লাখ ১৭ হাজার ৫২৮ জন শনাক্ত হয়েছেন। ২৪ ঘণ্টায় ২ হাজার ৮৩৯ জন এবং এখন পর্যন্ত ২ লাখ ১১ হাজার ১৬ জন সুস্থ হয়েছেন। বুধবার (২ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনা বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে সর্বশেষ এসব তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ১৫ হাজার ৭৩৪টি নমুনা সংগ্রহ এবং ১৫ হাজার ২০৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১৫ লাখ ৭৭ হাজার ৬১৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৬ দশমিক ৯৮ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৬৬ দশমিক ৪৬ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৩৭ শতাংশ।

২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ২৩ জন পুরুষ এবং ১২ জন নারী। এখন পর্যন্ত ৩ হাজার ৪০৮ জন পুরুষ এবং ৯৪৩ জন নারী মারা গেছেন। ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ষাটোর্ধ্ব ২৪, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৭, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৩, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১ জন রয়েছেন।

বিভাগ বিশ্লেষণে দেখা যায়, ঢাকা বিভাগে ২২, চট্টগ্রামে ৪, রাজশাহীতে ১, খুলনায় ৪, বরিশালে ১, সিলেটে ২ এবং ময়মনসিংহে ১ জন রয়েছেন। তারা সবাই হাসপাতালে মারা গেছেন।

শান্তিবার্তা ডটকম/২ সেপ্টেম্বর ২০২০