শিরোনাম
  সিলেটে বীর মুক্তিযোদ্ধা এড. বজলুল মজিদ চৌধুরী খসরু’র শোক সভা অনুষ্ঠিত       অপরিকল্পিত নলজুর নদী খনন কার্যক্রম পরিদর্শনে বেলা       দৈনিক জৈন্তা বার্তা’র ছাতক প্রতিনিধির দায়িত্ব পেলেন মোশাররফ হোসেন       গণগ্রন্থাগারে সরকারি অনুদান বাড়ানোর দাবি       ফারমিছ আক্তারকে ‘নির্ভীক নারী উদ্যোক্তা সম্মাননা’ প্রদান       সাংবাদিকতায় সফল নারী সুবর্ণা হামিদ       আন্তর্জাতিক নারী দিবস আজ       নারী দিবসের সংগ্রামী ইতিহাস- শেখ একেএম জাকারিয়া       ন্যাশনাল সার্ভিস কর্মসূচির আওতায় তাহিরপুরে তিন মাস মেয়াদি প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন       তাহিরপুর উপজেলা ডিজিটাল সেন্টারে ব্যাংক এশিয়া এজেন্ট ব্যাংকিং শাখার উদ্বোধন    


বিশেষ প্রতিনিধিঃ

সিলেটে একদিনে আরও ১১৯ করোনা শনাক্ত হয়েছে। রোববার (৩০ আগস্ট) সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজে স্থাপিত পিসিআর ল্যাবে ৩৯ জনের এবং সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে আরও ৮০ জনের করোনা শনাক্ত হয়। নতুন হিসাব অনুযায়ী সিলেট বিভাগে মোট করোনা শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ১০ হাজার ৮১৪ জনে।

রোববার ওসমানীর ল্যাবে শনাক্ত হওয়া ৩৯ জনের মধ্যে ৩৮ জনই সিলেট জেলার বাসিন্দা। বাকি একজন সুনামগঞ্জের বাসিন্দা। অন্যদিকে শাবিপ্রবির ল্যাবে শনাক্ত হওয়া ৮০ জনের মধ্যে সিলেট জেলায় ২৭ জন, সুনামগঞ্জ জেলায় ২১ জন, মৌলভীবাজার জেলায় ৩২ জন রয়েছেন বলে নিশ্চিত করেছেন প্রতিষ্ঠানদুটির সংশ্লিষ্টরা।

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ ও হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় ওসমানীর তথ্য নিশ্চিত করে জানান, রোববার এই ল্যাবে ১৯০ টি নমুনা গ্রহণ করা হয়। তবে এদিন ১৮৮ টি নমুনা পরীক্ষায় এই ৩৯ জনের করোনা শনাক্ত হয়। সিলেট জেলায় শনাক্তদের মধ্যে চারজন চিকিৎসকও রয়েছেন বলে জানিয়েছেন এ চিকিৎসক।

এদিকে রোববার শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় আরও ৮০ জনের করোনাভাইরাস শনাক্ত হয়। এদিন শাবির ল্যাবে সুনামগঞ্জের ১০৩টি, সিলেটের ৯১টি, হবিগঞ্জের ৬৮টি ও মৌলভীবাজারের ৯২টি নমুনাসহ মোট ৩৫৪টি নমুনা গ্রহণ করে ল্যাব কর্তৃপক্ষ। তবে এদিন মোট ২৮২টি নমুনা পরীক্ষায় এই ৮০ জনের করোনা শনাক্ত হয়। শনাক্ত হওয়া ৮০ জনের মধ্যে সিলেট জেলায় ২৭ জন, সুনামগঞ্জ জেলায় ২১ জন ও মৌলভীবাজার জেলায় ৩২ জন রয়েছেন। এদিন এই ল্যাবে হবিগঞ্জ জেলার কোনো রোগী শনাক্ত হয়নি।

শাহজালাল বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক এর সত্যতা নিশ্চিত করে জানান, শাবির ল্যাবে আজ মোট ২৮২টি নমুনা পরীক্ষা করা হলে এই ৮০ জনের করোনা পজিটিভ পাওয়া যায়।

শান্তিবার্তা ডটকম/৩০ আগস্ট ২০২০




সিলেটে বীর মুক্তিযোদ্ধা এড. বজলুল মজিদ চৌধুরী খসরু’র শোক সভা অনুষ্ঠিত

অপরিকল্পিত নলজুর নদী খনন কার্যক্রম পরিদর্শনে বেলা

দৈনিক জৈন্তা বার্তা’র ছাতক প্রতিনিধির দায়িত্ব পেলেন মোশাররফ হোসেন

গণগ্রন্থাগারে সরকারি অনুদান বাড়ানোর দাবি

ফারমিছ আক্তারকে ‘নির্ভীক নারী উদ্যোক্তা সম্মাননা’ প্রদান

সাংবাদিকতায় সফল নারী সুবর্ণা হামিদ

আন্তর্জাতিক নারী দিবস আজ

নারী দিবসের সংগ্রামী ইতিহাস- শেখ একেএম জাকারিয়া

ন্যাশনাল সার্ভিস কর্মসূচির আওতায় তাহিরপুরে তিন মাস মেয়াদি প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন

তাহিরপুর উপজেলা ডিজিটাল সেন্টারে ব্যাংক এশিয়া এজেন্ট ব্যাংকিং শাখার উদ্বোধন