শিরোনাম
  সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান প্রধানমন্ত্রীর       স্বামীকে বেঁধে রেখে স্ত্রীকে গণধর্ষণ,আটক চার       আত্মহত্যা করেছেন তরুণ বাংলাদেশি অভিনেত্রী লরেন মেন্ডেস!       দেশে একদিনে ৪২ জনের মৃত্যু, শনাক্ত ১৮৯৭       সিলেট বিভাগের ১৬ পৌরসভায় ডিসেম্বরে ভোট,সুনামগঞ্জ চারটি       পবিত্র আশুরার মর্মবাণী অন্তরে ধারণের আহবান প্রধানমন্ত্রীর       কারবালার ঘটনা অন্যায়ের বিরুদ্ধে সোচ্চার হতে উদ্বুদ্ধ করে- রাষ্ট্রপতি       শ্রীমঙ্গল লাখাইছড়া চা বাগান থেকে এক কলেজ শিক্ষার্থীর মরদেহ উদ্ধার       আজ পবিত্র আশুরা, থাকছে না তাজিয়া মিছিল       সিলেট বিভাগে দুই ল্যাবে আরও ৫২ জনের করোনা শনাক্ত    


ডেস্ক নিউজঃ

মাস্ক পরার পাশাপাশি সবাইকে স্বাস্থ্যবিধি মেনে সচেতন হয়ে চলার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার (৩০ আগস্ট) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় অংশ নিয়ে তিনি এ আহ্বান জানান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ আলোচনা সভায় যুক্ত হন।

শেখ হাসিনা বলেন, আমি বলতে চাই, সবাইকে মাস্ক পরে, স্বাস্থ্যবিধি মেনে সচেতন হয়ে চলতে হবে। নিজে সুরক্ষিত থাকা অন্যকে সুরক্ষিত রাখা। সবাইকেই এটা মেনে চলতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, আমাদের লক্ষ্য জাতির পিতার আদর্শ নিয়ে এগিয়ে যাওয়া। মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে এ দেশে কোনো মানুষ গৃহহারা থাকবে না, জমিহারা থাকবে না, এই লক্ষ্য নিয়ে আমরা কাজ করে যাচ্ছি। এর মধ্যে শুরু হলো করোনা ভাইরাস, শুধু বাংলাদেশে নয় সারা বিশ্বব্যাপী।

‘করোনার কারণে হয়তো সাময়িকভাবে কাজ বাধাগ্রস্ত হচ্ছে। এর কারণে বাংলাদেশ তো বটেই সারাবিশ্বের অর্থনীতি স্থবির। তার মধ্যেও আমরা আমাদের কাজ অব্যাহত রেখেছি। রিজার্ভ ৪০ বিলিয়ন ডলারে উন্নীত হয়েছে। স্বাস্থ্য সচেতনতা যাতে সৃষ্টি হয় সে চেষ্টা করে যাচ্ছি। সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। তা না হলে এটা এমন একটা ভাইরাস কেউ চোখেও দেখতে পারে না। এর ফলে বহু মানুষ ক্ষতিগ্রস্ত হচ্ছে। আমাদের চেষ্টা হচ্ছে মৃত্যুর হার কমিয়ে আনা, সংক্রমণ যাতে কমে সে চেষ্টা করা এবং মানুষের পাশে দাঁড়ানো। সব ধরনের চিকিৎসা যাতে পায় সে ব্যবস্থা করা।’ প্রধানমন্ত্রী বলেন, আমরা বন্যা মোকাবিলা করেছি, করোনা মোকাবিলা করে চলছি। এভাবেই আমাদের চলতে হবে। হয়তো প্রতিবন্ধকতা আছে কিন্তু আমরা তা মোকাবিলা করতে অভ্যস্ত।

শান্তিবার্তা ডটকম/৩০ আগস্ট ২০২০