শিরোনাম
  বিধি-নিষেধ শিথিলতার মেয়াদ আর বাড়ছে না,চলবে ৫ আগস্ট পর্যন্ত       জিম্বাবুয়ের বিপক্ষে সাকিবের ব্যাটে বাংলাদেশের সিরিজ জয়       মাগুরায় সরকারি ভাতাভোগীর টাকা অন্যের মোবাইলে       অ্যাডভোকেট শফিকুল আলমের মৃত্যুতে পরিকল্পনামন্ত্রীর শোক       পল্লীবন্ধু হোসাইন মোহাম্মদ এরশাদের ২য় মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া ও মিলাদ মাহফিল       পাগলা বাজারে মনসুর ফ্যাশনের উদ্বোধন       নরসিংদীতে কাভার্ডভ্যান-লেগুনা সংঘর্ষে নিহত বেড়ে ৬       মেসেঞ্জারে ঢাবি ছাত্রীকে হেনস্তা, তদন্ত কমিটি গঠন       সুনামগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান করোনা আক্রান্ত       ইভ্যালি’র কার্যালয়ে তালা, হটলাইনেও মিলছে না সাড়া!    


Spread the love

ডেস্ক নিউজঃ

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের তথ্য আপা প্রকল্পের কার্যক্রমে স্থানীয় জনপ্রতিনিধিদের সম্পৃক্ত করে কাজের অগ্রগতি বৃদ্ধির সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

বুধবার (২৬ আগস্ট) জাতীয় সংসদের মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৩তম বৈঠকে এ সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি বেগম মেহের আফরোজের সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত এ বৈঠকে কমিটির সদস্য মো. আব্দুল আজিজ, বেগম শবনম জাহান এবং সৈয়দা রাশিদা বেগম অংশ নেন।

বৈঠকে করোনা পরিস্থিতিতে তথ্য আপা প্রকল্পের অধীনে গৃহীত কার্যক্রম সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়। কমিটি তথ্য আপা প্রকল্পের কার্যক্রমে স্থানীয় জনপ্রতিনিধিদের সম্পৃক্ত করে কাজের অগ্রগতি বৃদ্ধির সুপারিশ করে।

কোভিড-১৯ পরিস্থিতিতে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রশিক্ষণ কার্যক্রম স্বল্প পরিসরে স্বাস্থ্যবিধি মেনে দ্রুত শুরু করার লক্ষ্যে মন্ত্রণালয়কে উদ্যোগ নিতে সুপারিশ করা হয়।

কমিটি মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের নতুন অর্গানোগ্রাম তৈরির অগ্রগতি পরবর্তী বৈঠকে উপস্থাপনের সুপারিশ করে।

বৈঠকের শুরুতে ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব ও তার পরিবারের সদস্যসহ, ১৯৭১ সালে মহান স্বাধীনতা যুদ্ধে যারা শহীদ হয়েছেন তাদের সবার প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করা হয়।

বৈঠকে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব, জাতীয় মহিলা সংস্থার নির্বাহী পরিচালক, মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শান্তিবার্তা ডটকম/২৬ আগস্ট ২০২০/ বাংলা নিউজ ২৪