শিরোনাম
  তথ্য আপা প্রকল্পে জনপ্রতিনিধিদের সম্পৃক্ত করার সুপারিশ       প্রণোদনা প্যাকেজে ১৩১ কোটি ১৪ লাখ টাকার এসএমই ঋণ বিতরণ       হবিগঞ্জে পাওনা টাকা নিয়ে বিরোধ, ছুরিকাঘাতে নির্মাণ শ্রমিক খুন       বিশ্বের অনেক দেশে করোনা কমছে- ডব্লিউএইচও       তাহিরপুরে বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে প্রেমিকার অনশন       সিলেট জেলা মহিলা আওয়ামী লীগের বৃক্ষরোপণ কর্মসূচি       সিলেট বিভাগে আরও ১৩৭ জনের করোনা শনাক্ত       দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা যুবদলের মতবিনিময় সভা       দক্ষিণ সুনামগঞ্জের ইউএনও জেবুন নাহার শাম্মী করোনায় আক্রান্ত       সুনামগঞ্জে স্থানীয় টেকসই ভূমি ব্যবস্থাপনা প্রযুক্তি নিয়ে কৃষক প্রশিক্ষণ    


ডেস্ক নিউজঃ

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের তথ্য আপা প্রকল্পের কার্যক্রমে স্থানীয় জনপ্রতিনিধিদের সম্পৃক্ত করে কাজের অগ্রগতি বৃদ্ধির সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

বুধবার (২৬ আগস্ট) জাতীয় সংসদের মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৩তম বৈঠকে এ সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি বেগম মেহের আফরোজের সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত এ বৈঠকে কমিটির সদস্য মো. আব্দুল আজিজ, বেগম শবনম জাহান এবং সৈয়দা রাশিদা বেগম অংশ নেন।

বৈঠকে করোনা পরিস্থিতিতে তথ্য আপা প্রকল্পের অধীনে গৃহীত কার্যক্রম সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়। কমিটি তথ্য আপা প্রকল্পের কার্যক্রমে স্থানীয় জনপ্রতিনিধিদের সম্পৃক্ত করে কাজের অগ্রগতি বৃদ্ধির সুপারিশ করে।

কোভিড-১৯ পরিস্থিতিতে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রশিক্ষণ কার্যক্রম স্বল্প পরিসরে স্বাস্থ্যবিধি মেনে দ্রুত শুরু করার লক্ষ্যে মন্ত্রণালয়কে উদ্যোগ নিতে সুপারিশ করা হয়।

কমিটি মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের নতুন অর্গানোগ্রাম তৈরির অগ্রগতি পরবর্তী বৈঠকে উপস্থাপনের সুপারিশ করে।

বৈঠকের শুরুতে ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব ও তার পরিবারের সদস্যসহ, ১৯৭১ সালে মহান স্বাধীনতা যুদ্ধে যারা শহীদ হয়েছেন তাদের সবার প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করা হয়।

বৈঠকে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব, জাতীয় মহিলা সংস্থার নির্বাহী পরিচালক, মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শান্তিবার্তা ডটকম/২৬ আগস্ট ২০২০/ বাংলা নিউজ ২৪