শিরোনাম
  বিধি-নিষেধ শিথিলতার মেয়াদ আর বাড়ছে না,চলবে ৫ আগস্ট পর্যন্ত       জিম্বাবুয়ের বিপক্ষে সাকিবের ব্যাটে বাংলাদেশের সিরিজ জয়       মাগুরায় সরকারি ভাতাভোগীর টাকা অন্যের মোবাইলে       অ্যাডভোকেট শফিকুল আলমের মৃত্যুতে পরিকল্পনামন্ত্রীর শোক       পল্লীবন্ধু হোসাইন মোহাম্মদ এরশাদের ২য় মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া ও মিলাদ মাহফিল       পাগলা বাজারে মনসুর ফ্যাশনের উদ্বোধন       নরসিংদীতে কাভার্ডভ্যান-লেগুনা সংঘর্ষে নিহত বেড়ে ৬       মেসেঞ্জারে ঢাবি ছাত্রীকে হেনস্তা, তদন্ত কমিটি গঠন       সুনামগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান করোনা আক্রান্ত       ইভ্যালি’র কার্যালয়ে তালা, হটলাইনেও মিলছে না সাড়া!    


Spread the love

ডেস্ক নিউজঃ

সুশাসনের জন্য নাগরিক (সুজন) সিলেট শাখার সভাপতি ফারুক মাহমুদ চৌধুরী করোনাকালে সিলেটে রাজনৈতিক দলগুলোর কর্মকান্ড নিয়ে হতাশ। তিনি বলেছেন, দুঃসময়ে রাজনৈতিক দলগুলোর আরও বেশি মানবিক হওয়া প্রয়োজন এবং সেই সুযোগও আছে।

করোনাকালে সিলেটে আওয়ামী লীগ ও বিএনপির রাজনীতির মূল্যায়ন করতে গিয়ে ফারুক মাহমুদ চৌধুরী বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসীন। কিন্তু তাদের তেমন সক্রিয় দেখা যায়নি।

বিএনপিকে তো দেখাই যাচ্ছে না। সরকারের বাধা, পুলিশের বাধার অজুহাত দেখাতে পারে বিএনপি। কিন্তু সাম্প্রতিক সময়ে সরকার বা প্রশাসন কোনো বাধা দিয়েছে বলে দৃশ্যমান নয়।

সুশীল সমাজের এই প্রতিনিধি বলেন, রাজনৈতিক দলগুলো যদি জনগণের কথা ভাবত, যদি জনগণের জন্য কাজ করত, তবে বিভিন্নভাবে এগিয়ে আসার সুযোগ ছিল তাদের। আওয়ামী লীগ বা বিএনপি চাইলে মহামারীর বিষয়ে মানুষকে সচেতন করা, মাস্ক বিতরণ করার মতো কাজগুলো সহজেই করতে পারত। কিন্তু তাদের আমরা সে ভূমিকায় দেখতে পাইনি। দেশে গণতন্ত্র ও সুশাসনের অভাব রয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

ফারুক মাহমুদ চৌধুরী বলেন, করোনাকাল বিবেচনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষতিগ্রস্ত ৫০ লাখ পরিবারকে আড়াই হাজার টাকা করে অর্থসহায়তা দিয়েছেন। সিলেটেও এই সহায়তা দেওয়া হয়েছে। কিন্তু কাদেরকে দেওয়া হয়েছে, যাদের নাম ছিল তারা পেয়েছে কিনা আমরা জানি না। এক্ষেত্রে স্বচ্ছতা জরুরি ছিল।

ফারুক মাহমুদ বলেন, করোনা থেকে রাজনৈতিক দল ও নেতাদের শিক্ষা নেওয়া উচিত। এখনো সময় আছে, ইচ্ছে করলে রাজনৈতিক দলগুলো আরও মানবিক ও সহনশীল হতে পারে। এতে দেশ উপকৃত হবে, দেশের মানুষ উপকৃত হবে। রাজনীতি ও রাজনীতিবিদদের প্রতি মানুষের আস্থা বাড়বে।

শান্তিবার্তা ডটকম/২২ আগস্ট ২০২০/ বাপ্র