শিরোনাম
  দৈনিক জৈন্তা বার্তা’র ছাতক প্রতিনিধির দায়িত্ব পেলেন মোশাররফ হোসেন       গণগ্রন্থাগারে সরকারি অনুদান বাড়ানোর দাবি       ফারমিছ আক্তারকে ‘নির্ভীক নারী উদ্যোক্তা সম্মাননা’ প্রদান       সাংবাদিকতায় সফল নারী সুবর্ণা হামিদ       আন্তর্জাতিক নারী দিবস আজ       নারী দিবসের সংগ্রামী ইতিহাস- শেখ একেএম জাকারিয়া       ন্যাশনাল সার্ভিস কর্মসূচির আওতায় তাহিরপুরে তিন মাস মেয়াদি প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন       তাহিরপুর উপজেলা ডিজিটাল সেন্টারে ব্যাংক এশিয়া এজেন্ট ব্যাংকিং শাখার উদ্বোধন       বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ- শেখ একেএম জাকারিয়া       ব্যাংক এশিয়া লি. পৌর ডিজিটাল সেন্টার এজেন্ট ব্যাংকিং শাখার উদ্বোধন    


দৈনিক করোনা সংক্রমণ বাড়ছে বিশ্বে। দৈনিক কত জন নতুন করে করোনা সংক্রমণের শিকার হলেন তার হিসাবও থাকছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার সেই হিসাব বলছে একদিনে করোনা সংক্রমণে রেকর্ড উচ্চতা ছুঁয়েছে ভারত। একদিনে ভারতে নতুন করে সংক্রমণের শিকার হলেন ৬৪ হাজার ১৪২ জন। এনিয়ে ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২৪ লাখ ৫৯ হাজার ৬১৩ জন।

গত একদিনে ব্রাজিলে আক্রান্ত হয়েছে ৫৯ হাজার ১৪৭ জন এবং যুক্তরাষ্ট্রে ৫৫ হাজার ৩৬৫ জন। যুক্তরাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা এখন ৫৪ লাখ ১৫ হাজার ৬৬৬ জন। ব্রাজিলে ৩২ লাখ ২৯ হাজার ৬২১ জন।

গত একদিনে সর্বাধিক মৃতের হার ব্রাজিলে- ১৩০১ জন, যুক্তরাষ্ট্রে ১২৮৪ জন এবং ভারতে ১০০৬জন। গত একদিনে বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ২ লাখ ৭২ হাজার ৮৫৮ জন এবং মারা গেছে ৬ হাজার ৩৬১ জন।

করোনায় সর্বোচ্চ মৃত্যু যুক্তরাষ্ট্রে- ১ লাখ ৭০ হাজার ৪১৫। ব্রাজিলে মোট মৃত্যু হয়েছে ১ লাখ ৫ হাজার ৫৬৪ এবং ভারতে মারা গেছে ৪৮ হাজার ১৪৪ মানুষ। বিশ্বে এখন মোট করোনা আক্রান্ত হয়েছে ২ কোটি ১০ লাখ ৭৯ হাজার ৩০৫ জন। এ পর্যন্ত মারা গেছে ৭ লাখ ৫৩ হাজার ৪৫১ জন।

সুস্থ হয়ে উঠেছে ১ কোটি ৩৯ লাখ ১১ হাজার ৩৭৩ জন।

শান্তিবার্তা ডটকম/১৪ আগস্ট ২০২০