দিরাই বিশেষ প্রতিনিধিঃ

সুনামগঞ্জের দিরাই পৌরসভায় অবকাঠামো উন্নয়ন খাতে সবোর্চ্চ বরাদ্দ রেখে ২০২০-২০২১ অর্থ বছরের প্রস্তাবিত বাজেট ঘোষণা করা হয়েছে। রোববার (৯ আগস্ট) পৌরসভা কার্যালয়ে সর্বমোট ১৩ কোটি ১৬ লক্ষ ৪৭ হাজার ২১২.৯৯ টাকার এ বাজেট উপস্থাপন করা হয়। দুপুরে আনুষ্ঠানিকভাবে এই বাজেট ঘোষণা করেন পৌর মেয়র মোশাররফ মিয়া।

বাজেটে রাজস্ব আয় ২ কোটি ৩৬ লক্ষ ৩৪ হাজার ৮১০ টাক, ও ২ কোটি ২৬ লক্ষ ১০ হাজার টাকা ব্যয় দেখানো হয়েছে। উদ্ধৃত দেখানো হয়েছে ১০ লক্ষ ২৪ হাজার ৮১০ টাকা। এছাড়া উন্নয়ন বরাদ্দ খাতে আয় ১০ কোটি ৯০ লক্ষ ৩৭ হাজার ২১২.৯৯ টাকা, ব্যয় ১০ কোটি ৮৫ লক্ষ টাকা ও উদ্ধৃত ধরা হয়েছে ৫ লক্ষ ৩৭ হাজার ২১২.৯৯ টাকা।

বাজেট ঘোষণা অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্যানেল মেয়র বিশ্বজিৎ রায়, কাউন্সিলর এবিএম মাসুম প্রদীপ, মফিজুর রহমান জুয়েল, পৌরসভার সচিব মলয় ভট্টাচার্য, প্রধান সহকারী মুহিবুর রহমান, প্রেসক্লাব সাধারণ সম্পাদক জিয়াউর রহমান লিটন।

এসময়য় মেয়র মোশাররফ মিয়া বলেন, পৌরসভার অবকাঠামোর উন্নয়নে সর্বাত্মক জোর দিয়ে ২০২০-২০২১ অর্থ বছরের বাজেট প্রণয়ন করেছি, পৌরবাসীর প্রত্যাশা পূরণে নিরলস কাজ করে যাচ্ছেন উল্লেখ করে তিনি আরও বলেন, বৈশ্বিক করোনা মহামারি ও বানের পানিতে পৌরবাসীর দুর্যোগে কাউন্সিলর বৃন্দসহ তাদের সরকারের পক্ষ থেকে খাদ্য সহায়তা প্রদান করে সর্বক্ষণ পাশে ছিলাম। যার ফলে বাজেট ঘোষণা করতে বিলম্ব হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন পৌরসভার কাউন্সিল সুয়েল চৌধুরী, বিউটি রায়,সবুজ মিয়া, সেতু চৌধুরী, মহিলা কাউন্সিলর রেহেনা বেগম, খোশনমা আক্তার, মাধবী দে ও কর্মকর্তাসহ সংবাদকর্মীবৃন্দ।

শান্তিবার্তা ডট কম/৯ আগস্ট ২০২০/সিভি