শিরোনাম


বিশেষ প্রতিনিধিঃ

সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বুধবার (৫ আগস্ট) নতুন করে আরও ৪৬ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক।

তিনি জানান, শাবির ল্যাবে বুধবার ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ৪৬ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। শনাক্তদের মধ্যে সিলেট জেলার ১৭ জন, সুনামগঞ্জের ১৭ জন এবং হবিগঞ্জের ১২ জন রয়েছেন।

এ নিয়ে সিলেট বিভাগে কোভিড-১৯ এ আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়ালো ৮ হাজার ২৩৭ জন। এরমধ্যে সিলেট জেলায় ৪ হাজার ৪৫১ জন, সুনামগঞ্জে ১ হাজার ৫৫০, হবিগঞ্জে ১ হাজার ২২৬ এবং মৌলভীবাজারে ১ হাজার ১০ জন রোগী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

আর বুধবার দুপুর পর্যন্ত সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১৪৯ জন। এরমধ্যে সিলেট জেলায় ১১১, সুনামগঞ্জে ১৫, হবিগঞ্জে ১০ এবং মৌলভীবাজারে ১৩ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন।

অন্যদিকে সিলেট বিভাগের ৩ হাজার ৬২৩ জন রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এরমধ্যে সিলেট জেলায় ১১২৫, সুনামগঞ্জে ১ হাজার ১৫০, হবিগঞ্জে ৭৬৫, মৌলভীবাজারে ৫৮৩ জন রোগী করোনা জয় করে বাড়ি ফিরেছেন।

শান্তিবার্তা ডট কম/৫ আগষ্ট ২০২০