শিরোনাম
  ইদ জামাতে বাগেরহাট সর্বদলীয় সম্প্রিতি ফোরামের মাস্ক বিতরণ       দ. সুনামগঞ্জ উপজেলা যুবদলের আহ্বায়ক কমিটি গঠন       বন্যার্তদের মাঝে পাথারিয়া ইউনিয়ন সমাজকল্যাণ পরিষদের ঈদ উপহার বিতরণ       সিলেট ওসমানীর ল্যাবে আরও ৫৬ জনের করোনা শনাক্ত       শাবির ল্যাবে আরও ২৯ জনের করোনা শনাক্ত       সুনামগঞ্জের দিরাইয়ে এলংজুরী গ্রামের বীর মুক্তিযোদ্ধা গোনেন্দ্র তালুকদারকে রাষ্ট্রীয় মর্যাদায় সমাহিত       বাসায় হ্যান্ড স্যানিটাইজার থেকে আগুন- দগ্ধ চিকিৎসকের মৃত্যু       গত ২৪ ঘন্টায় শনাক্ত ২৯৬০, মৃত ৩৫, সুস্থ ১৭৩১       জামালগঞ্জে বন্যার্তদের মধ্যে আকবর হোসেনের খাদ্য সামগ্রী বিতরণ       ওসমানীর ল্যাবে আরও ৩৮ জনের করোনা শনাক্ত    


বাগেরহাট সংবাদদাতা:

‘স্বাস্থ্যবিধি পালন করি, করোনামুক্ত মহল্লা গড়ি’ স্লোগান নিয়ে বাগেরহাটে করোনা প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধিতে প্রচারণা করা হয়েছে। আজ (শনিবার) পবিত্র ইদ-উল-আজহার দিনে বাগেরহাটের প্রসিদ্ধ আলিয়া মাদ্রাসায় এই প্রচারণা করা হয়। এতে করোনা প্রতিরোধে সচেতনতা বৃদ্ধি করতে ইদের জামাতে আগত মুসল্লিদের মাস্ক পরিধানের জন্য সচেতন করা হয়।

বাগেরহাট সদর সর্বদলীয় সম্প্রিতি ফোরাম এবং ‘দি হাঙ্গার প্রজেক্ট-বাংলাদেশ’ এর যৌথ উদ্যোগে প্রচারনায় করোনা প্রতিরোধে সচেতনতা বৃদ্ধির জন্য স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব পালন করে ইদের জামাতে অংশ নিতে আগত মুসল্লিদের অনুরোধ করা হয়। এছাড়াও মাস্কবিহীন মুসল্লিদের মধ্যে সৌজন্যমূলক ২৫০টি মাস্ক বিতরণ করা হয়। বাগেরহাটের অন্যতম এ জামাতে আগত সকল শ্রেণী-পেশার মানুষের কাছে উদ্যোগটি প্রসংসিত ও সমাদৃত হয়।

বাগেরহাট সদর সর্বদলীয় সম্প্রিতি ফোরামের শান্তিদূত এস.কে আব্দুল হাসিব সকলকে ইদ শুভেচ্ছা জানিয়ে বলেন, ‘সর্বদলীয় সম্প্রিতি ফোরামের পক্ষ হতে এবং দি হাঙ্গার প্রজেক্ট-বাংলাদেশের সহযোগীতায় করোনাকালীন সময়ে আমরা মানুষকে সচেতন করতে নানান পদক্ষেপ গ্রহন করেছি। বাগেরহাট সদর উপজেলার কাড়াপাড়া ও ষাটগম্বুজ ইউনিয়ন, শরণখোলার রায়েন্দা ও সাউথখালী ইউনিয়ন, মংলার পৌরসভাসহ চিলা, সুন্দরবন, বুড়িরডাঙ্গা, মিঠাখালী ইত্যাদি ইউনিয়নে মাইকিং, মাস্ক ও সাবান বিতরণসহ লিফলেট বিতরণ করা হয়েছে। আমরা লক্ষ করেছি লোকজন নামাজ পড়তে আসলে কখনও অনিচ্ছায় বা ভুলে আবার কখনও কখনও ইচ্ছে করেই মাস্ক ছাড়া চলে আসে। আর তাই আজ পবিত্র ইদের দিনে সকলকে নিরাপদ রাখতে ও আরও বেশি সচেতন করতে আমাদের এই প্রচেষ্টা। যদি এতে করে ১০জন মানুষও সচেতন হয়, তবে আমাদের প্রচেষ্টা সফল হবে বলে আমি মনে করি।’ এসময় আগত প্রায় ৫০০ মুসল্লি, আইন-শৃঙ্খলাবাহিনীর সদস্যবৃন্দ এবং দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশের ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর মো: মাহবুব হোসেন উপস্থিত ছিলেন।




ইদ জামাতে বাগেরহাট সর্বদলীয় সম্প্রিতি ফোরামের মাস্ক বিতরণ

দ. সুনামগঞ্জ উপজেলা যুবদলের আহ্বায়ক কমিটি গঠন

বন্যার্তদের মাঝে পাথারিয়া ইউনিয়ন সমাজকল্যাণ পরিষদের ঈদ উপহার বিতরণ

সিলেট ওসমানীর ল্যাবে আরও ৫৬ জনের করোনা শনাক্ত

শাবির ল্যাবে আরও ২৯ জনের করোনা শনাক্ত

সুনামগঞ্জের দিরাইয়ে এলংজুরী গ্রামের বীর মুক্তিযোদ্ধা গোনেন্দ্র তালুকদারকে রাষ্ট্রীয় মর্যাদায় সমাহিত

বাসায় হ্যান্ড স্যানিটাইজার থেকে আগুন- দগ্ধ চিকিৎসকের মৃত্যু

গত ২৪ ঘন্টায় শনাক্ত ২৯৬০, মৃত ৩৫, সুস্থ ১৭৩১

জামালগঞ্জে বন্যার্তদের মধ্যে আকবর হোসেনের খাদ্য সামগ্রী বিতরণ

ওসমানীর ল্যাবে আরও ৩৮ জনের করোনা শনাক্ত