শিরোনাম


Spread the love

দক্ষিণ সুনামগঞ্জ প্রতিনিধিঃ

তৃতীয় দফা বন্যায় মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়ে পড়েছেন সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জের নিম্ন ও মধ্যবিত্ত আয়ের মানুষজন। বন্যার্তদের এমন দুর্দশায় সুদূর প্রবাস থেকে তাদের পাশে দাঁড়িয়েছে পশ্চিম পাগলা ইউনিয়ন প্রবাসী পরিষদ।

দক্ষিণ সুনামগঞ্জের পশ্চিম পাগলা ইউনিয়নের ৯টি ওয়ার্ডের বন্যাকবলিত ৩১৭টি পরিবারের মাঝে ৪০০ টাকা করে নগদ অর্থ প্রদান করেছে প্রবাসীদের নিয়ে গঠিত স্বেচ্ছাসেবী এই সংগঠন।

আজ বৃহস্পতিবার (২৩ জুলাই) সকাল ১১টায় পশ্চিম পাগলার ইনাতনগর হাফিজিয়া মাদ্রাসা প্রাঙ্গণে অর্থ বিতরণ কর্মসূচির উদ্বোধন করা হয়। এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দক্ষিণ সুনামগঞ্জ প্রেসক্লাবের সভাপতি কাজী জমিরুল ইসলাম মমতাজ ও সাধারণ সম্পাদক নুরুল হক।

এ সময় আরও উপস্থিত ছিলেন, সমাজকর্মী মনসুর উদ্দিন, প্রেসক্লাবের সদস্য মো. জামিউল ইসলাম তুরান, সাইফুল ইসলাম রুনু, ইউপি সদস্য রনজিত সূত্রধর, বদরুল আলম টিপু, শাহিন মিয়া, সুরঞ্জিত চৌধুরী টপ্পা, সেলিম আহমদ, কিবরিয়া, আজহারুল ইসলাম, আজাদ হোসেন, এনাম মির্জা, সাংবাদিক আলাল হোসেন, নোহান আরেফিন নেওয়াজ, নাহিদ আহমদ, মুবিন সিদ্দিকী প্রমুখ।

প্রবাসী পরিষদের নীতিনির্ধারকরা বলেন, প্রবাসে থাকলেও আমাদের হৃদয় দেশের মানুষের কথা ভাবে। তাদের কষ্ট আমরা বুঝি। বন্যাকবলিত মানুষের পাশে দাঁড়াতে পেরে আমরা আত্মতৃপ্তি পাচ্ছি।

তারা আরও বলেন, পশ্চিম পাগলা ইউনিয়ন প্রবাসী পরিষদ বিনা সুঁতোয় গাথা একটি পরিবার। সম্পূর্ণ অরাজনৈতিক এই পরিষদ নিঃস্বার্থভাবে এলাকার মানুষের দুঃখ-সুখে পাশে দাঁড়িয়েছে। আমাদের এই সহায়তা কার্যক্রম অব্যাহত থাকবে।

উল্লেখ্য, এটি পশ্চিম পাগলা ইউনিয়ন পরিষদের দ্বিতীয় কার্যক্রম। এর আগে গত ১৯ মে করোনায় বিপাকে পড়া অসহায় ৭৮৩টি পরিবারকে আর্থিক সাহায্য করেছিল পশ্চিম পাগলা ইউনিয়ন প্রবাসী পরিষদ।

শান্তিবার্তা ডট কম/২৩ জুলাই ২০২০