শিরোনাম


Spread the love

আজকের দিনেও সুনামগঞ্জের সুরমা নদীর পানি বিপদসীমার ৩১ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। সোমবার (১৩ জুলাই) সকালে সুনামগঞ্জ শহরের পাশ দিয়ে বয়ে যাওয়া ষোলঘর পয়েন্ট দিয়ে বিপদসীমার ৩১ সেন্টিমিটার উপর দিয়ে বইছে। যা গতকাল রাতে রোববার (১২ জুলাই) রাতে ছিল ৪৩ সেন্টিমিটার। সে তুলনায় প্রায় ১২ সেন্টিমিটার পানি কমেছে।

গত ২৪ ঘণ্টায় সদর উপজেলায় বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ৪১ মিলিমিটার। এদিকে আশার সংবাদ হচ্ছে তাহিপুর উপজেলার যাদুকাটা নদীতে পানি কমে বিপদসীমার ৩৯ সেন্টিমিটার দাঁড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় তাহিপুর উপজেলায় বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ৫২ মিলিমিটার। পানি উন্নয়ন বোর্ড জানিয়েছে, ভারতের চেরাপুঞ্জিতে যদি আর বৃষ্টিপাতের পরিমাণ না বাড়ে তা হলে ধীরে ধীরে বন্যার পানি নেমে যাবে।

এ দিকে বন্যার পানির বাড়াতে বিভিন্ন রাস্তা ভেঙ্গে যাওয়ায় ও খানাখন্দ সৃষ্টি হওয়ার ফলে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে সাধারণ মানুষদেরকে।

পানি উন্নয়ন বোর্ডের সহকারী প্রকৌশলী প্রীতম পাল জানান, বন্যা কিছুটা কমতে শুরু করছে। দুপুরে পানির রিডিং মাপার পর বুঝা যাবে যে বন্যা পরিস্থিতি উন্নতির দিকে অবনতির দিকে যাচ্ছে। তবে আশা করা যাচ্ছে ভারতে বৃষ্টিপাতের পরিমাণ কমে গেলে বন্যার পানি নেমে যাবে।

শান্তিবার্তা ডট কম/১৩ জুলাই ২০২০