শিরোনাম
  বিদেশ যেতে লাগবে করোনাভাইরাসমুক্ত সনদ       সিলেট শাবির ল্যাবে ৩৪ জনের করোনা শনাক্ত       বদলি কোনও শাস্তি নয়, অনিয়মে জড়িত থাকলে বরখাস্ত       ‘মুজিববর্ষ’ উপলক্ষে এক কোটি গাছের চারা রোপণ- উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী       সিলেট-সুনামগঞ্জসহ দেশের ১১ জেলায় বন্যা পরিস্থিতির আরো অবনতি হতে পারে       বন্যা পরিস্থিতি নিয়ে সুনামগঞ্জ জেলা প্রশাসনের প্রধানমন্ত্রীর মুখ্য সচিবের সাথে ভিডিও কনফারেন্স       ২৪ ঘণ্টায় নতুন করে ২ হাজার ৬ শ ৬৬ জন করোনায় আক্রান্ত, মৃত্যু ৪৭ জন       করোনাসহিষ্ণু গ্রাম গঠনে রুমেনা আক্তার ঝুনুর আত্ম-প্রত্যয়ী উদ্যোগ       জরুরি ভিত্তিতে বন্যার্তদের মাঝে খাদ্য সামগ্রী দিয়ে সহায়তা করলেন চেয়ারম্যান ফরহাদ আহমেদ       করোনাকালীন আত্মহত্যা ও আমাদের মনস্তত্ত্ব- তুহীন আফসারী    


বিদেশ যেতে সব বাংলাদেশির জন্য সরকার অনুমোদিত পরীক্ষাকেন্দ্র থেকে ‘করোনাভাইরাসমুক্ত’ সনদ নেওয়া বাধ্যতামূলক করেছে সরকার।

রোববার ১২ জুলাই ২০২০ খ্রি. ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠিত আন্তঃমন্ত্রণালয় সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এতে বলা হয়, “সরকার অনুমোদিত পরীক্ষাকেন্দ্র থেকে করোনাভাইরাস পরীক্ষা করে এ সার্টিফিকেট সংগ্রহ করা যাবে।”

ইমিগ্রেশন কর্তৃপক্ষের যাচাইয়ের সুবিধার্থে করোনাভাইরাস নেগেটিভ সার্টিফিকেট সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ওয়েবসাইটে দেওয়ার সুপারিশ করা হয় ওই সভা থেকে।

একইসঙ্গে কর্মসংস্থানে বিদেশেগামীদের করোনাভাইরাস পরীক্ষার সুবিধার জন্য প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীনে একটি নিবেদিত করোনাভাইরাস পরীক্ষাকেন্দ্র স্থাপনের সিদ্ধান্তও হয় ওই সভায়।
পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের সভাপতিত্বে অন্যদের মধ্যে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমেদ, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন, বেসরকারি বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব মুহিবুল হক, প্রবাসী কল্যাণ সচিব আহমেদ মুনিরুছ সালেহীন ওই বিশেষ সভায় যোগ দেন।

শান্তিবার্তা ডট কম/১২ জুলাই ২০২০




বিদেশ যেতে লাগবে করোনাভাইরাসমুক্ত সনদ

সিলেট শাবির ল্যাবে ৩৪ জনের করোনা শনাক্ত

বদলি কোনও শাস্তি নয়, অনিয়মে জড়িত থাকলে বরখাস্ত

‘মুজিববর্ষ’ উপলক্ষে এক কোটি গাছের চারা রোপণ- উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

সিলেট-সুনামগঞ্জসহ দেশের ১১ জেলায় বন্যা পরিস্থিতির আরো অবনতি হতে পারে

বন্যা পরিস্থিতি নিয়ে সুনামগঞ্জ জেলা প্রশাসনের প্রধানমন্ত্রীর মুখ্য সচিবের সাথে ভিডিও কনফারেন্স

২৪ ঘণ্টায় নতুন করে ২ হাজার ৬ শ ৬৬ জন করোনায় আক্রান্ত, মৃত্যু ৪৭ জন

করোনাসহিষ্ণু গ্রাম গঠনে রুমেনা আক্তার ঝুনুর আত্ম-প্রত্যয়ী উদ্যোগ

জরুরি ভিত্তিতে বন্যার্তদের মাঝে খাদ্য সামগ্রী দিয়ে সহায়তা করলেন চেয়ারম্যান ফরহাদ আহমেদ

করোনাকালীন আত্মহত্যা ও আমাদের মনস্তত্ত্ব- তুহীন আফসারী