শিরোনাম
  স্মৃতিকথার ভবিষ্যৎবাণী- তুহীন আলম       হাওর বাঁচাও আন্দোলন সিলেট জেলা কমিটি গঠিত, মুক্তিযোদ্ধা মহি উদ্দিন আহ্বায়ক এড. শাহ সাহেদা সদস্য সচিব       ইসলামী সমাজকল্যাণ পরিষদ গোবিন্দগঞ্জ’র কমিটি গঠন       সুনামগঞ্জ পৌরসভায় কাউন্সিলর পদে নির্বাচিত হলেন যারা       দ্বিতীয় ধাপের পৌরসভা নির্বাচন সম্পন্ন- বিচ্ছিন্ন সহিংসতার অভিযোগ       কুলাউড়া পৌর নির্বাচনে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর আ. লীগের শিপারের জয়       জগন্নাথপুর পৌর মেয়র হলেন বিএনপির বিদ্রোহী প্রার্থী আক্তারুজ্জামান       ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের নতুন তিন মুখসহ ১৮ সদস্য দল ঘোষণা       ছাতক পৌরসভায় নির্বাচন- চতুর্থ বারের মতো মেয়র নির্বাচিত হলেন আবুল কালাম চৌধুরী       সুনামগঞ্জ পৌরসভা নির্বাচন- দ্বিতীয় বারের মতো বিপুল ভোটে মেয়র নির্বাচিত নাদের বখত্    


বিশেষ প্রতিনিধিঃ

সিলেটে প্রতিদিন বেড়েই চলেছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। একই সঙ্গে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। এখন পর্যন্ত সিলেট বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪৪ জনে। এছাড়া এ ভাইরাস শনাক্ত হয়েছে ২ হাজার ৬১ জনের শরীরে।

শুক্রবার (১২ জুন) সকাল ৮টা পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান নিশ্চিত করেছে বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) এর কার্যালয় সিলেট বিভাগ, সিলেট। এরইমধ্যে সিলেটের সবকটি উপজেলায় ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস।

বিভাগে আক্রান্ত ও মৃতের সংখ্যায় সবার উপরে রয়েছে সিলেট জেলা। জেলাটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১ হাজার ২৭৩ জন এবং মৃত্যু হয়েছে ৩৩ জনের। আক্রান্তের দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে হাওর অঞ্চল সুনামগঞ্জ। সেখানে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৪১৯ জন এবং মৃত্যু হয়েছে দ্বিতীয় সর্বোচ্চ ৪জনের। এছাড়া তৃতীয় অবস্থানে থাকা হবিগঞ্জে আক্রান্ত হয়েছেন ১০৯ জন, এর বিপরীতে মৃত্যু হয়েছে মাত্র ৩ জনের। আর আক্রান্তের সংখ্যায় চতুর্থ অবস্থানে আছে সিলেটের পর্যটন অধ্যুষিত অঞ্চল মৌলভীবাজার। জেলাটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন১৭৮ জন। আর মৃত্যু হয়েছে ৪ জনের।

আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৪৫ জন। বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন আছেন ১৮২ জন। এদের মধ্যে ৪৭ জন সিলেটের বিভিন্ন হাসপাতালে, সুনামগঞ্জের বিভিন্ন হাসপাতালে ১০৩ জন, হবিগঞ্জের হাসপাতালে ২৭ জন ও মৌলভীবাজারে ৫ জন।

বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) এর কার্যালয় সিলেট বিভাগ, সিলেটের সর্বশেষ তথ্য অনুযায়ী সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় মোট ৯৭ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। যাদের মধ্যে ৭৪ জন সিলেট জেলার ও ২৩ জন সুনামগঞ্জ জেলার। এ ২৪ ঘণ্টায় হবিগঞ্জের ও মৌলভীবাজার জেলায় নতুন কোনো করোনা আক্রান্ত কোন রোগী শনাক্ত হননি। এদিকে গত ২৪ ঘণ্টায় মোট সুস্থ রোগীর সংখ্যা ১০। যাদের ২ জন সিলেটের , ৫ জন সুনামগঞ্জের ও ৩ জন হবিগঞ্জের বাসিন্দা। একই সময়ে সিলেটে করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ৩ জন রোগী। যাদের দুই জন সিলেটের ও অপরজন সুনামগঞ্জের।

এছাড়া গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে হোম কোয়ারেন্টিনরত রোগীর সংখ্যা ৭৩। যাদের ২৯ জন সিলেটের, ২৭ জন সুনামগঞ্জের, ১১ জন হবিগঞ্জের ও ৬ জন মৌলভীবাজারের বাসিন্দা। এদিকে একইসময়ে হোম কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র প্রাপ্তের সংখ্যা ৭৯। যাদের মধ্যে ৪০ জন সিলেটের, সুনামগঞ্জের ৩৫ জন ও হবিগঞ্জের ৪ জন।

শুক্রবার বেলা পৌনে একটায় বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট অফিস সূত্রে জানা গেছে, সিলেট বিভাগে আজ শুক্রবার (১২ জুন) সকাল পর্যন্ত ২০৬১ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে সিলেটে ১২৩৭ জন, সুনামগঞ্জে ৪১৯ জন, হবিগঞ্জে ২২৭ জন ও মৌলভীবাজারে ১৭৮ জন।

সিলেট বিভাগে শুক্রবার সকাল ৮ টা পর্যন্ত ৪৪৫ জন করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন। এর মধ্যে সিলেটে ১৩৮ জন, সুনামগঞ্জে ৯৯ জন, হবিগঞ্জে ১৪২ জন ও মৌলভীবাজারে ৬৬ জন।

জানা গেছে, এখন পর্যন্ত সিলেট বিভাগে ৪৪ জন করোনা আক্রান্ত রোগী মারা গেছেন। এর মধ্যে সিলেট জেলায় ৩৩ জন, মৌলভীবাজারে ৪ জন সুনামগঞ্জে ৪ জন ও হবিগঞ্জে ৩ জন।

এ বিষয়ে স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক আনিসুর রহমান বলেন, ‘গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে আরও ৯৭ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে ৭৪ জন সিলেট জেলার, ২৩ জন সুনামগঞ্জ জেলার বাসিন্দা।

এছাড়া সিলেট বিভাগে হোম কোয়ারেন্টিনরত মোট রোগীর সংখ্যা ১৩ হাজার ৯৩২। যাদের ২ হাজার ৭৫২ জন সিলেটের, ৫ হাজার ৬২৮ জন সুনামগঞ্জের, ২ হাজার ৮২৪ জন হবিগঞ্জের ও মৌলভীবাজারের বাসিন্দা ২ হাজার ৭২৮ জন। এদিকে হোম কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র প্রাপ্তের সংখ্যা ১২ হাজার ৫১৩। যাদের মধ্যে ২ হাজার ১৪৩ জন সিলেটের, সুনামগঞ্জের ৫ হাজার ১৮৪ জন, হবিগঞ্জের ২ হাজার ৭৩৭ জন ও মৌলভীবাজারে ২ হাজার ৪৪৯ জন। বর্তমানে হোম কোয়ারেন্টাইনরত রোগীর সংখ্যা ১ হাজার ৪১৯।

শান্তিবার্তা ডট কম/১২ জুন ২০২০




স্মৃতিকথার ভবিষ্যৎবাণী- তুহীন আলম

হাওর বাঁচাও আন্দোলন সিলেট জেলা কমিটি গঠিত, মুক্তিযোদ্ধা মহি উদ্দিন আহ্বায়ক এড. শাহ সাহেদা সদস্য সচিব

ইসলামী সমাজকল্যাণ পরিষদ গোবিন্দগঞ্জ’র কমিটি গঠন

সুনামগঞ্জ পৌরসভায় কাউন্সিলর পদে নির্বাচিত হলেন যারা

দ্বিতীয় ধাপের পৌরসভা নির্বাচন সম্পন্ন- বিচ্ছিন্ন সহিংসতার অভিযোগ

কুলাউড়া পৌর নির্বাচনে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর আ. লীগের শিপারের জয়

জগন্নাথপুর পৌর মেয়র হলেন বিএনপির বিদ্রোহী প্রার্থী আক্তারুজ্জামান

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের নতুন তিন মুখসহ ১৮ সদস্য দল ঘোষণা

ছাতক পৌরসভায় নির্বাচন- চতুর্থ বারের মতো মেয়র নির্বাচিত হলেন আবুল কালাম চৌধুরী

সুনামগঞ্জ পৌরসভা নির্বাচন- দ্বিতীয় বারের মতো বিপুল ভোটে মেয়র নির্বাচিত নাদের বখত্