শিরোনাম


বিশেষ প্রতিনিধিঃ

সিলেট বিভাগে নতুন করে আরও ৭৯ জনের করোনা শনাক্ত হয়েছে। বুধবার  এমএজি ওসমানী মেডিকেল কলেজ, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং ঢাকার পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় সিলেট বিভাগের ৪ জেলায় এই ৭৯ জনের করোনা শনাক্ত হয়।

নতুন শনাক্তদের মধ্যে যথারীতি বসচেয়ে বেশি শনাক্ত হয়েছে সিলেট জেলায়। এ জেলায় বুধবার ৫৫ জনের করোনা শনাক্ত হয়েছে। সবমিলিয়ে সিলেট বিভাগে এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ১২৩৮ জনের।

সিলেট: সিলেট জেলায় বুধবার ৫৫ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এমএজি ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় এ ৫৫ জনের করোনা শনাক্ত হয়।

ওসমানী মেডিকেল কলেজ হাসপালের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায় বলেন, বুধবার ১৮২টি নমুনা পরীক্ষা করা হয়েছিলো। এরমধ্যে ৫৫ টি পজেটিভ আসে। নতুন শনাক্ত হওয়াদের মধ্যে সদর উপজেলা, বিয়ানীবাজার, জৈন্তাপুর, গোয়াইনঘাট, বিশ্বনাথের বাসিন্দারা রয়েছেন।

নতুন ৫৫ জনসহ সিলেট জেলায় এ পর্যন্ত ৬৮১ জনের করোনা শনাক্ত হয়েছে।

মৌলভীবাজার: মৌলভীবাজারে বুধবার আরও ১৬ জনের করোনা দেহে শনাক্ত হয়েছে। বুধবার (৩ জুন) ঢাকায় ল্যাবে নমুনা পরীক্ষায় এই ১৬ জনের দেহে করোনা শনাক্ত হয়।

মৌলভীবাজারের সিভিল সার্জন ডা. তাওহীদ আহমদ জানান, নতুন শনাক্ত হওয়াদের মধ্যে সদরের ৩ জন, কমলগঞ্জের ৩ জন, কুলাউড়ার ৭ জন, শ্রীমঙ্গলের ২ জন, ও জুড়ীতে একজন রয়েছেন।

এই ১৬ জনসহ মৌলভীবাজারে এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ১৪৪ জনের।

সুনামগঞ্জ: সুনামগঞ্জে বুধবার ৪ বছরের শিশুসহ করোনায় আক্রান্ত হয়েছেন আরও ৬ জন। এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ২১৯ জনে।

জেলার সিভিল সার্জন ডা. শামস উদ্দিন জানান, বুধবার সিলেটের শাহজালাল বিশ্ববিদ্যালয়ের ল্যাবে ৯৪ জনের নমুনা পরীক্ষা করা হলে এর মধ্যে ৬ জনের করোনা শনাক্ত হয়। আক্রান্তদের মধ্যে সুনামগঞ্জ সদর উপজেলার ৩ জন, যার মধ্যে একজন ৪ বছরের শিশু, জগন্নাথপুর উপজেলায় ২ জন এবং দোয়ারাবাজার উপজেলায় একজনের করোনা শনাক্ত হয়।

হবিগঞ্জ: হবিগঞ্জে আরও ২ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। বুধবার (৩ জুন) ঢাকায় ল্যাবে নমুনা পরীক্ষায় এই ২ জনের করোনা শনাক্ত হয়।

হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন ডা. মো. মুখলিছুর রহমান এ তথ্য জানিয়েছেন।

শনাক্ত হওয়াদের মধ্যে চুনারুঘাটের ১ জন ও সদরের ১ জন রয়েছেন। এনিয়ে জেলায় মোট শনাক্ত ১৯৪ জন শনাক্ত হয়েছেন।

শান্তিবার্তা ডট কম/৩ জুন ২০২০