শিরোনাম
  পরিস্থিতির উন্নতি না হওয়া পর্যন্ত বন্ধ থাকবে প্রাথমিক বিদ্যালয়       ত্রাণ বিতরণে অনিয়ম: এক দিনে ১১ জনপ্রতিনিধি বরখাস্ত       শাবিতে নমুনা পরীক্ষায় আরও ৩৯ জনের করোনা শনাক্ত- সবাই সুনামগঞ্জ জেলার       কল্যাণ তহবিলের টাকা নিয়ে সিলেটে পরিবহন শ্রমিকদের মধ্যে সংঘর্ষ, ভাঙচুর       দেশের প্রত্যেক জেলা হাসপাতালে আইসিইউ নিশ্চিতের নির্দেশ প্রধানমন্ত্রীর       দেশে রেকর্ড শনাক্তের দিনে আক্রান্ত ৫০ হাজার ছাড়াল       একনেকে ১৬ হাজার ২৭৬ কোটি টাকার প্রকল্প অনুমোদন       সিলেটে আজ আরও ৪৯ করোনা রোগী শনাক্ত       সিলেট শাবিতে নমুনা পরীক্ষায় সুনামগঞ্জের ৫ জন র‍্যাব সদস্যসহ ৯ জনের করোনা শনাক্ত       সুনামগঞ্জে করোনায় মারা যাওয়া ব্যক্তির দাফনে তাক্বওয়া ফাউন্ডেশন    


ডেস্ক নিউজঃ

করোনা পরিস্থিতির উন্নতি না হওয়া পর্যন্ত প্রাথমিক বিদ্যালয়গুলো বন্ধ থাকবে। দু-একদিনের মধ্যে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (ডিপিই) এ সংক্রান্ত নির্দেশনা জারি করতে যাচ্ছে।

জানা গেছে, মাধ্যমিক বিদ্যালয়ের মতো সরকারি প্রাথমিক বিদ্যালয় আংশিক খোলার চিন্তা করা হলেও তা থেকে সরে এসেছে অধিদপ্তর। বিদ্যালয়ের রক্ষণাবেক্ষণ, পরিষ্কার-পরিচ্ছন্নতা ও প্রশাসনিক কাজের জন্য সরকারি প্রাথমিক বিদ্যালয় খোলা রাখা হবে না, বরং করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য প্রাথমিক বিদ্যালয় বন্ধই থাকবে।

এ বিষয়ে ডিপিইর মহাপরিচালক মো. ফসিউল্লাহ বলেছেন, ‘মাধ্যমিক বিদ্যালয়ের মতো প্রাথমিক বিদ্যালয়ের তেমন গুরুত্বপূর্ণ কোনো দাপ্তরিক কাজ থাকে না। তাই প্রতিষ্ঠান খোলার প্রয়োজনও পড়ছে না। আংশিক খোলার বিষয়ে চিন্তা করা হলেও তা বাদ দেওয়া হয়েছে। করোনা পরিস্থিতির মধ্যে শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা মাঠে থেকে প্রশাসনের সঙ্গে কাজ করছেন, নিয়মিত শিক্ষার্থীদের মনিটরিং করছেন। তাই নতুন করে শিক্ষকদের কোনো দায়িত্ব দেওয়া হবে না।

তিনি বলেন, ‘আগামী ৬ জুন পর্যন্ত সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ছুটি রয়েছে। অন্যদিকে, সরকারিভাবে ১৫ জুন পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ানো হয়েছে। তবে ১৫ জুনের মধ্যে করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়ার নিশ্চয়তা পাওয়া যাচ্ছে না। করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত বিদ্যালয়ও খোলা হবে না। এজন্য অনির্দিষ্টকালের জন্য প্রাথমিক বিদ্যালয় বন্ধ রাখার চিন্তা করা হচ্ছে। বিষয়টি নিয়ে মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনা হয়েছে। আগামী দুই-একদিনের মধ্যে ছুটি বৃদ্ধি করে নতুন নির্দেশনা জারি করা হবে।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব আকরাম আল হোসেন বলেছেন, ‘আমাদের মূল কাজ বাচ্চাদের পড়াশোনা করানো। বাচ্চাদের পড়ানোর জন্য প্রতিষ্ঠান খোলার মতো পরিস্থিতি তৈরি হয়নি। তবে উপবৃত্তির কার্যক্রম পরিচালনার জন্য স্বাভাবিক কাজকর্ম সাময়িকভাবে চলছে।

শান্তিবার্তা ডট কম/২ জুন ২০২০




পরিস্থিতির উন্নতি না হওয়া পর্যন্ত বন্ধ থাকবে প্রাথমিক বিদ্যালয়

ত্রাণ বিতরণে অনিয়ম: এক দিনে ১১ জনপ্রতিনিধি বরখাস্ত

শাবিতে নমুনা পরীক্ষায় আরও ৩৯ জনের করোনা শনাক্ত- সবাই সুনামগঞ্জ জেলার

কল্যাণ তহবিলের টাকা নিয়ে সিলেটে পরিবহন শ্রমিকদের মধ্যে সংঘর্ষ, ভাঙচুর

দেশের প্রত্যেক জেলা হাসপাতালে আইসিইউ নিশ্চিতের নির্দেশ প্রধানমন্ত্রীর

দেশে রেকর্ড শনাক্তের দিনে আক্রান্ত ৫০ হাজার ছাড়াল

একনেকে ১৬ হাজার ২৭৬ কোটি টাকার প্রকল্প অনুমোদন

সিলেটে আজ আরও ৪৯ করোনা রোগী শনাক্ত

সিলেট শাবিতে নমুনা পরীক্ষায় সুনামগঞ্জের ৫ জন র‍্যাব সদস্যসহ ৯ জনের করোনা শনাক্ত

সুনামগঞ্জে করোনায় মারা যাওয়া ব্যক্তির দাফনে তাক্বওয়া ফাউন্ডেশন