শিরোনাম


বিশেষ প্রতিনিধিঃ

সুনামগঞ্জে প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়া আব্দুল হকের মরদেহের গোসল, দাফন করেছে তাক্বওয়া ফাউন্ডেশন। সোমবার সন্ধ্যা ৬টায় সুনামগঞ্জের ছাতক উপজেলার জাউয়াবাজার ইউনিয়নের রাউলি গ্রামে তাক্বওয়া ফাউন্ডেশনের পাঁচ সদস্য গোসল ও দাফন কাজে অংশ নেন।

এর আগে সুনামগঞ্জ জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে বা করোনা সন্দেহে কেউ মারা গেলে মৃতের গোসল এবং জানাজাসহ দাফনের আনুষ্ঠানিকতা সম্পন্ন করতে প্রস্তুত থাকার ঘোষণা দিয়েছিলেন তাক্বওয়ার সদস্যরা।

তারা জানিয়েছিলেন, সরকারের স্বাস্থ্যবিধি মেনে ধর্মীয় রীতি অনুযায়ী দাফন কাফন করবেন তারা। নিজেদের সুরক্ষা নিশ্চিত করেই কাজটি করবেন তাঁরা।

সোমবার দাফন কাফনের কাজে অংশ নেন, তাক্বওয়া ফাউন্ডেশন সুনামগঞ্জের চার সহোদর ভাই হাফিজ মাওলানা মিসবাহ উদ্দিন, হাফিজ মাওলানা হাম্মাদ আহমাদ, হাফিজ মাওলানা ত্বাহা হোসাইন, হাফিজ মাওলানা খিজির আহমদ এবং তাদের ভাগ্না ব্যাডমিন্টন প্লেয়ার মাওলানা আম্মার আহমদ।

এসময় ছাতক উপজেলা প্রশাসন, উপজেলার স্বেচ্ছাসেবকদের একটি টিম এবং মৃতের আত্মীয়রা সুরক্ষা সামগ্রী পড়ে জানাজায় অংশগ্রহণ করেন।

তাক্বওয়া ফাউন্ডেশন মাওলানা আম্মার আহমদ জানান, আমাদের ফাউন্ডেশনের পক্ষ থেকে আমাদের সুরক্ষা সামগ্রী দেয়া হয়েছে। সরকারের স্বাস্থ্যবিধি মেনে ধর্মীয় রীতি অনুযায়ী দাফন কাফন করা হয়েছে।

শান্তিবার্তা ডট কম/১ জুন ২০২০