শিরোনাম


দেশের বর্তমান জনপ্রিয় তরুন লেখিকা যিনি তার লেখনিতে বাংলাদেশ ও কলকাতা জনপ্রিয়তার শীর্ষে
দেশের সর্ব বৃহত যুব সংগঠন জাতীয় যুব সংসদ বাংলাদেশ কেন্দ্রীয় কমিটি সাহিত্য সম্পাদিকা শাম্মী তুলতুল এ-র জন্মদিন আজ। উনার জন্ম দিনে জাতীয় যুব সংসদ বাংলাদেশ সুনামগঞ্জ জেলা শাখার পক্ষ থেকে অভিনন্দন জানিয়েছেন সুনামগঞ্জ জেলা শাখার সাধারন – সম্পাদক ও কেন্দ্রীয় কমিটির শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক আহমেদুল হক সুবাস।

এক নজরে শাম্মীর পরিচয়

শাম্মী তুলতুল বাংলাদেশের জনপ্রিয় লেখকদের মধ্যে অন্যতম। তিনি একাধারে লেখক, ঔপন্যাসিক, শিশুসাহিত্যিক,আবৃত্তিশিল্পী,ব্র্যান্ড এম্বাসেডর পাঠাগার আন্দোলন বাংলাদেশ, বাংলাদেশ বেতার চট্টগ্রাম কেন্দ্রের অনুষ্ঠান পরিচালক ,ও ঢাকার মেয়র হানিফ স্মৃতি সংসদের সাহিত্য সম্পাদিকা এবং দাবা খেলোয়াড় হিসেবেও পরিচিত।সংযুক্ত আছে বাংলাদেশ শিশু সাহিত্য ফোরামের সাথেও।
বর্তমানে বেস্ট সেলার তালিকায় তার নাম অন্তর্ভুক্ত। ভারত- বাংলাদশ দুই বাংলার জনপ্রিয় লেখিকার তকমাটাও এখন তার সফলতার ঝুড়িতে।লেখালেখি করছেন একদম শিশু বয়স থেকেই। ১৩ বছর ধরে লিখছেন বাংলাদেশ- ভারতের সকল পত্রিকায়। যেমন প্রথম আলো , কালের কণ্ঠ, সমকাল ,বাংলাদেশ প্রতিদিন, ইত্তেফাক, শিশু, নবারুণ আজাদী, পূর্বকোণ পত্রিকার সে লিখে যাচ্ছে দীর্ঘ ১৩ বছর ধরে। তুলতুল জাতীয় পত্রিকা ও দেশের বাইরের সকল পত্রিকায় লিখালিখা করে দুর্দান্ত রেকর্ড গড়েছে। চট্টগ্রাম শহরের একটি সাহিত্য সাংস্কৃতিক রাজনীতিক আর অভিজাত পরিবারে তার জন্ম।

লেখালেখির অবদানের জন্য পেয়েছেন কবি নজরুল অগ্নিবীণা সাহিত্য পুরস্কার, রোটারিয়ান পুরস্কার, সোনার বাংলা সাহিত্য সন্মাননা,বেগম রোকেয়া-সুফিয়া কামাল সাহিত্য সন্মাননা,কবি পরিষদ সাহিত্য পুরস্কার সহ আরও অন্যান্য সন্মাননা।তিনি পাঠাগার আন্দোলন বাংলাদেশের ব্র্যান্ড এম্বাসেডর হয়ে ঘরে ঘরে পাঠাগারের জন্য কাজ করে যাচ্ছেন, তিনি মনে করেন বই পড়া ছাড়া কোন বিকল্প নেই। “তার শ্লোগান মাদকের নেশায় নয় বইয়ের নেশায় গড়ে উঠুক প্রতিটি শিশু”। জাতীয় যুব সংসদ বাংলাদেশের সাহিত্য সম্পাদিকা।

শান্তিবার্তা ডট কম/৩০মে ২০২০/সুবাস