শিরোনাম
  দৈনিক জৈন্তা বার্তা’র ছাতক প্রতিনিধির দায়িত্ব পেলেন মোশাররফ হোসেন       গণগ্রন্থাগারে সরকারি অনুদান বাড়ানোর দাবি       ফারমিছ আক্তারকে ‘নির্ভীক নারী উদ্যোক্তা সম্মাননা’ প্রদান       সাংবাদিকতায় সফল নারী সুবর্ণা হামিদ       আন্তর্জাতিক নারী দিবস আজ       নারী দিবসের সংগ্রামী ইতিহাস- শেখ একেএম জাকারিয়া       ন্যাশনাল সার্ভিস কর্মসূচির আওতায় তাহিরপুরে তিন মাস মেয়াদি প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন       তাহিরপুর উপজেলা ডিজিটাল সেন্টারে ব্যাংক এশিয়া এজেন্ট ব্যাংকিং শাখার উদ্বোধন       বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ- শেখ একেএম জাকারিয়া       ব্যাংক এশিয়া লি. পৌর ডিজিটাল সেন্টার এজেন্ট ব্যাংকিং শাখার উদ্বোধন    


বিশেষ প্রতিনিধিঃ

চট্টগ্রামে বাংলাদেশ ইন্সটিটিউট অব ট্রপিকাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসের (বিআইটিআইডি) ল্যাবরেটরি ইনচার্জ অধ্যাপক ডা. শাকিল আহমেদের নভেল করোনাভাইরাস (কভিড-১৯) শনাক্ত হয়েছে। মঙ্গলবার তিনি নিজেই ল্যাবরেটরিতে তার নমুনা পরীক্ষা করেন এবং জানতে পারেন যে তিনি করোনা পজিটিভ।

শনিবার থেকে অসুস্থ বোধ করছিলেন ডা. শাকিল। কিন্তু সেই অসুস্থতাকে উপেক্ষা করে দায়িত্ব পালন করে যাচ্ছিলেন তিনি।

করোনা শনাক্ত হওয়ার পর ফেসবুকে সে তথ্য জানিয়েছেন তিনি। এক স্ট্যাটাসে তিনি লিখেন– ‘ঘড়ির কাঁটায় রাত বারোটা বেজে এইমাত্র ঢলে পড়লো। ক্লান্ত কিন্তু সাহসী মনোবল নিয়ে নিজেই নিজের করোনা পজিটিভ রিপোর্ট সাইন করলাম। দপ্তরগুলোতে মেইল করার পর কম্পিউটার অফ করে রুমের বাতি নিভাতে গিয়ে একটু থমকে গেলাম। অফিস ছেড়ে যাচ্ছি।

তিনি লিখেন, ‘কবে আবার আসা হবে জানি না। অল্প সংখ্যক সহকর্মী ঘিরে ছিলো। আবার অফিসের চেয়ারে বসে পড়লাম একটা ছবি তুলতে বললাম। তারা তুলে দিলো। নিজেরাও সাহসের সাথে গ্রুপছবি তুলতে চাইলো। বন্ধ করে বেরিয়ে এসে বাহিরের দরজায় দাঁড়ালাম। সবাই ঘিরে ছিলো। আবার ছবি তুলতে চাইলো। না করিনি।

অনেক পেয়েছি এখান থেকে। বিনিময়ে কিছু দিতে পেরেছি কি না জানি না। সকল সহকর্মীদের ভীষণ মিস করবো। আল্লাহ সবাইকে ভালো রাখুন’ লিখেন ডা. শাকিল।

শান্তিবার্তা ডট কম/২৭ মে ২০২০