শিরোনাম


Spread the love

শান্তিবার্তা ডেস্কঃ

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সুনামগঞ্জবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন ইয়ূথ এন্ডিং হাঙ্গারের সুনামগঞ্জ জেলা সমন্বয়কারী ও সিলেট বিভাগের যুগ্ম কোঅর্ডিনেটর তরুণ সংগঠক কেবি প্রদীপ দাশ।

এক শুভেচ্ছা বার্তায় বলেন চেনা-অচেনা পোস্টে, ক্ষুদে বার্তা, মুঠোফোন, মেসেঞ্জারে ও সরাসরি অনেকেই ঈদ-উল-ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন। আপনাদের শুভেচ্ছা ও আমন্ত্রণ সাদরে গ্রহণ করছি।
বিশ্ব পরিস্থিতির উত্তরণে আমরা আবারো চিরচেনা আমেজে প্রত্যেকের নিজ নিজ ধর্মীয় আচার অনুষ্ঠান পালন করতে পারবো বলে আশাবাদী।
প্রতি বছরের ন্যায় এবার আর অনেকের বাড়িতে ঈদের দাওয়াত খেতে যাওয়া হবে না।
প্রতি বছরের রোজার ঈদে বন্ধু-বান্ধব ও শুভানুধ্যায়ীর বাড়িতে ঈদের দাওয়াতে যেতাম। ঈদের জামাতের নামাজ পড়েই বন্ধুরা চলে আসতো ঘুরতে যাওয়ার উদ্দ্যেশ্যে। এইবার এমনটি আর হচ্ছে না।
সারাবিশ্ব আজ একটি অদৃশ্য শক্তির সাথে যুদ্ধ করছে।
এই ঈদে অনেকেই নিজ কর্মস্থল ত্যাগ না করতে পারায়, অনেকে চিকিৎসা ও নিরাপত্তা কার্যক্রমে জড়িত থাকায় নিজ পরিবারের সাথে ঈদ করতে পারছেন না। উনাদের জন্য শুভকামনা থাকলো ।
করোনা পরিস্থিতি আমাদের জন্য একটি উপলব্ধিকে সামনে এনে দিয়েছে। ঈদের জামাতে যেমন সকল মুসল্লি ভেদাভেদ ভুলে এক কাতারে দাড়ান। তেমনি করোনা পরিস্থিতি আমাদের শিক্ষা দিয়েছে ধনী-গরীবের প্রাচীর ভেদ করে সৌহার্দের বন্ধন দৃঢ় করতে। বিশ্বের এই নির্মম পরিস্থিতিতে অনেক পরিবারই স্বজন হারানোর বেদনায়, অনেকেই আর্থিক অসচ্ছলতার কারণে ঈদটি নিরানন্দে কাটাবেন। প্রত্যাশা রাখি, এই শোক ও অর্থাভাব কাটিয়ে সবার ঈদ সুখে-স্বাচ্ছন্দে, অনাবিল আনন্দে কাটবে।
সাম্প্রদায়িক সম্প্রীতি ও দেশাত্মবোধের চেতনায় এগিয়ে যাক প্রিয় বাংলাদেশ। সবাইকে ঈদ-উল-ফিতরের শুভেচ্ছা ।

শান্তিবার্তা ডট কম/২৫ মে ২০২০/কেবি প্রদীপ দাশ