শিরোনাম
  গত ২৪ ঘন্টায় দেশে করোনায় আক্রান্ত ৩ হাজার দুইশত এক জন, মৃত্যু ৪৪ জন       ধর্মপাশা উপজেলা প্রেসক্লাবের বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের অভিযোগ এনে সাংবাদিক চয়ন কান্তি দাসের পদত্যাগ       সুনামগঞ্জে নতুন করে আরও ৩৫ জনের করোনা শনাক্ত       ধর্মপাশায় আ.লীগ নেতার সিন্ডিকেটে ধান সংগ্রহ চলছে, বঞ্চিত কৃষকরা       ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত ২৭৩৮, মৃত ৫৫, সুস্থ ১৯০৪       ডুবে যাওয়া লঞ্চ থেকে ১২ ঘণ্টা পর একজনকে জীবিত উদ্ধার       শাবির ও ওসমানীর ল্যাবে নতুন করে ৯০ জনের করোনা শনাক্ত       ডিজিটাল মেলা ’২০ এর উদ্বোধন, চলবে অনলাইনে       বুড়িগঙ্গায় লঞ্চডুবি- ৩২ জনের মরদেহ উদ্ধার       দেশের সামনে যে সংকটই আসুক সরকার তা মোকাবিলা করবে- প্রধানমন্ত্রী    


শান্তিবার্তা ডেস্কঃ

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিত হয়ে মারা গেছেন সর্বোচ্চ ২৪ জন। এ নিয়ে এখন পর্যন্ত দেশে মারা গেলেন ৪৩২ জন। আর ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন আরও ১ হাজার ৬৯৪ জন। এখন পর্যন্ত সর্বমোট ৩০ হাজার ২০৫ জন করোনায় সংক্রমিত হয়েছেন।

দেশে করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতি নিয়ে আজ শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এই তথ্য জানানো হয়।

গতকাল বৃহস্পতিবার দেশে করোনায় সংক্রমিত ১ হাজার ৭৭৩ জন শনাক্ত হওয়ার কথা জানানো হয়েছিল। আর মারা গিয়েছিলেন ২২ জন।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২৪ জনের মধ্যে ঢাকা বিভাগের ১৩ জন এবং চট্টগ্রাম বিভাগের ৯ জন, ময়মনসিংহ বিভাগের ১ জন এবং বরিশাল বিভাগের ৩ জন ।

মারা যাওয়া ব্যক্তিদের বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ৫ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৩ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ২ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৫ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৬ জন , ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ২ জন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১ জন।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫৮৮ জন। এ নিয়ে সর্বমোট ৬ হাজার ১৯০ জন সুস্থ হয়েছেন। ব্রিফিংয়ের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় ৯ হাজার ৭২৭ জনের করোনা পরীক্ষা করা হয়।

দেশে এখন ৪৭টি ল্যাবে (পরীক্ষাগার) করোনা পরীক্ষা করা হয়। গত ৮ মার্চ দেশে প্রথম করোনায় সংক্রমিত ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে। আর ১৮ মার্চ প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

করোনার ঝুঁকি এড়াতে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা অনলাইন ব্রিফিংয়ে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান। নাসিমা সুলতানা বলেন, প্রয়োজন ছাড়া ঘরে অবস্থান করুন। চলাচল বন্ধ রাখুন।

শান্তিবার্তা ডট কম/২২ মে ২০২০




গত ২৪ ঘন্টায় দেশে করোনায় আক্রান্ত ৩ হাজার দুইশত এক জন, মৃত্যু ৪৪ জন

ধর্মপাশা উপজেলা প্রেসক্লাবের বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের অভিযোগ এনে সাংবাদিক চয়ন কান্তি দাসের পদত্যাগ

সুনামগঞ্জে নতুন করে আরও ৩৫ জনের করোনা শনাক্ত

ধর্মপাশায় আ.লীগ নেতার সিন্ডিকেটে ধান সংগ্রহ চলছে, বঞ্চিত কৃষকরা

২৪ ঘণ্টায় করোনা শনাক্ত ২৭৩৮, মৃত ৫৫, সুস্থ ১৯০৪

ডুবে যাওয়া লঞ্চ থেকে ১২ ঘণ্টা পর একজনকে জীবিত উদ্ধার

শাবির ও ওসমানীর ল্যাবে নতুন করে ৯০ জনের করোনা শনাক্ত

ডিজিটাল মেলা ’২০ এর উদ্বোধন, চলবে অনলাইনে

বুড়িগঙ্গায় লঞ্চডুবি- ৩২ জনের মরদেহ উদ্ধার

দেশের সামনে যে সংকটই আসুক সরকার তা মোকাবিলা করবে- প্রধানমন্ত্রী