শিরোনাম
  বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী- সুনামগঞ্জ আওয়ামীলীগের কর্মসূচি ঘোষণা       সুনামগঞ্জে হাওরডুবি হলে দায় প্রশাসন ও পাউবো কে নিতে হবে- হাওর বাঁচাও আন্দোলন       পিকেসিএসবিডির ট্যালেন্ট হান্ট বাছাইয়ে জাতীয় পর্যায়ে সুযোগ পেলেন ছাতকের তিন ক্রিকেটার       দক্ষিণ সুনামগঞ্জে শিমুলবাঁক ইউপি চেয়ারম্যানের সমর্থনে ভোটারদের মতবিনিময় সভা       দোয়ারাবাজার উপজেলায় এড. বজলুল মজিদ চৌধুরী খসরু স্মরণে শোকসভা       দক্ষিণ সুনামগঞ্জে মদ, গাঁজা ও নগদ অর্থ সহ মাদক ব্যবসায়ী আটক       শ্মশানের উপর দিয়ে ফসলরক্ষা বাঁধ, পিআইসি নিয়ে যত প্রশ্ন       দিরাইয়ে খাস জমি দখল নিয়ে দু পক্ষের সংঘর্ষে নিহত ১ আহত ৪০       দেশকে এগিয়ে নিয়ে যেতে স্বেচ্ছাব্রতীরা কাজ করবে- ড. বদিউল আলম মজুমদার       নির্ধারিত সময়ে হাওর রক্ষা বাঁধের কাজ শেষ না হওয়ায় হাওর বাঁচাও আন্দোলনের সংবাদ সম্মেলন    


শান্তিবার্তা ডেস্কঃ

সিলেটে গতকাল বুধবার একদিনে ৪৫ জন নয়, ৪০ জন করোনা আক্রান্ত নতুন রোগী শনাক্ত করা হয়েছে। এর মধ্যে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পরীক্ষায় ২১ জনকে এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে নতুন ১৯ জন রোগীকে শনাক্ত করা হয়।

বুধবার রাতে ওসমানী মেডিকেল কলেজের উপপরিচালক হিমাংশু লাল রায় ওসমানীর পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষার একদিনে নতুন করে ২২ জন করোনা আক্রান্ত শনাক্ত হওয়ার খবর জানিয়েছিলেন।

এছাড়া শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি (জিইবি) বিভাগের সহকারী অধ্যাপক জিয়াউল ফারুক জয় গতরাতে শাবির পিসিআর ল্যাবে একদিনে ২৩ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন বলে জানান।

স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক আনিসুর রহমান আজ বৃহস্পতিবার বলেন, ওসমানী মেডিকেলের পিসিআর ল্যাবে প্রিন্টিং মিসটেকে ২১ জন করোনা আক্রান্তকে ২২ জন দেখানো হয়েছিল। ওইখানে একজন করোনা আক্রান্তের নাম দুইবার এসেছে। তাই ওসমানীর ল্যাবে প্রকৃত নতুন রোগী শনাক্তের সংখ্যা হবে ২১।

শাবিপ্রবির ল্যাবে ২৩ জনের করোনা পজিটিভ রিপোর্ট আসার খবর ঠিক আছে জানিয়ে তিনি বলেন, ‘এর মধ্যে চারজন পুরোনো রোগী রয়েছেন। তাদের নমুনা পুনরায় পরীক্ষা করা হয়েছে। তাই এ চারজনকে নতুন শনাক্তের তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে।

তিনি জানান, আজ বৃহস্পতিবার (২১ মে) সকাল পর্যন্ত সিলেট বিভাগে ৫০০ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। এর মধ্যে সিলেট জেলায় ২২৫ জন, হবিগঞ্জে ১৩১ জন, সুনামগঞ্জে ৮৩ জন ও মৌলভীবাজারে ৬১ জন।

আজ সকাল পর্যন্ত সিলেট বিভাগে সুস্থ হয়েছেন ১৪৫ জন করোনা আক্রান্ত রোগী। এর মধ্যে সিলেট জেলায় ২৮ জন, সুনামগঞ্জে ৫০ জন, হবিগঞ্জে ৫৯ জন ও মৌলভীবাজারে ৮ জন।

শান্তিবার্তা ডট কম/২১ মে ২০২০




বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী- সুনামগঞ্জ আওয়ামীলীগের কর্মসূচি ঘোষণা

সুনামগঞ্জে হাওরডুবি হলে দায় প্রশাসন ও পাউবো কে নিতে হবে- হাওর বাঁচাও আন্দোলন

পিকেসিএসবিডির ট্যালেন্ট হান্ট বাছাইয়ে জাতীয় পর্যায়ে সুযোগ পেলেন ছাতকের তিন ক্রিকেটার

দক্ষিণ সুনামগঞ্জে শিমুলবাঁক ইউপি চেয়ারম্যানের সমর্থনে ভোটারদের মতবিনিময় সভা

দোয়ারাবাজার উপজেলায় এড. বজলুল মজিদ চৌধুরী খসরু স্মরণে শোকসভা

দক্ষিণ সুনামগঞ্জে মদ, গাঁজা ও নগদ অর্থ সহ মাদক ব্যবসায়ী আটক

শ্মশানের উপর দিয়ে ফসলরক্ষা বাঁধ, পিআইসি নিয়ে যত প্রশ্ন

দিরাইয়ে খাস জমি দখল নিয়ে দু পক্ষের সংঘর্ষে নিহত ১ আহত ৪০

দেশকে এগিয়ে নিয়ে যেতে স্বেচ্ছাব্রতীরা কাজ করবে- ড. বদিউল আলম মজুমদার

নির্ধারিত সময়ে হাওর রক্ষা বাঁধের কাজ শেষ না হওয়ায় হাওর বাঁচাও আন্দোলনের সংবাদ সম্মেলন