সিলেট বিভাগে একদিনে আরও ৩০ জনের মধ্যে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত করা হয়েছে। বুধবার (১৩ মে) রাতে স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় অফিসের সহকারি পরিচালক ডা. আনিসুর রহমান ও সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় এ তথ্য নিশ্চিত করেন।

নতুন আক্রান্ত হওয়া ৩০ জনের মধ্যে ২২টি রিপোর্ট ঢাকা থেকে ও ৮টি রিপোর্ট সিলেট থেকে প্রকাশ করা হয় বলে সংশ্লিষ্ট সূত্রে জানা যায়।

এ ব্যাপারে স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় অফিসের সহকারি পরিচালক ডা. আনিসুর রহমান জানান, বুধবার দুপুরে ঢাকা থেকে মেইলে জানানো হয় সিলেট থেকে পাঠানো নমুনার মধ্যে ৩৫৭ টি নমুনা পরীক্ষা করা হয়। তাদের মধ্যে ২২টি রিপোর্ট পজিটিভ এসে। যাদের ১২ জন সুনামগঞ্জ জেলার, ৫ জন সিলেট জেলার ও বাকী ৫ জন হবিগঞ্জ জেলার বাসিন্দা।

অন্যদিনে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় রাতে জানান, সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজে স্থাপিত পিসিআর ল্যাবে বুধবার ৯৪ টি নমুনা পরীক্ষা করে ৮ টি পজিটিভ পাওয়া যায়। যাদের সকলেই মৌলভীবাজার জেলায় বাসিন্দা।

এ নিয়ে মৌলভীবাজারে এখন পর্যন্ত করোনাভাইরাস শনাক্ত হয় মোট ৫৬ জনের মধ্যে। এছাড়া হবিগঞ্জ জেলায় মোট করোনা শনাক্ত রোগীর সংখ্যা ১২২ জন। যা বিভাগের ৪ জেলার মধ্যে সর্বোচ্চ।

শান্তিবার্তা ডট কম/ ১৩ মে ২০২০