শিরোনাম
  দৈনিক জৈন্তা বার্তা’র ছাতক প্রতিনিধির দায়িত্ব পেলেন মোশাররফ হোসেন       গণগ্রন্থাগারে সরকারি অনুদান বাড়ানোর দাবি       ফারমিছ আক্তারকে ‘নির্ভীক নারী উদ্যোক্তা সম্মাননা’ প্রদান       সাংবাদিকতায় সফল নারী সুবর্ণা হামিদ       আন্তর্জাতিক নারী দিবস আজ       নারী দিবসের সংগ্রামী ইতিহাস- শেখ একেএম জাকারিয়া       ন্যাশনাল সার্ভিস কর্মসূচির আওতায় তাহিরপুরে তিন মাস মেয়াদি প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন       তাহিরপুর উপজেলা ডিজিটাল সেন্টারে ব্যাংক এশিয়া এজেন্ট ব্যাংকিং শাখার উদ্বোধন       বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ- শেখ একেএম জাকারিয়া       ব্যাংক এশিয়া লি. পৌর ডিজিটাল সেন্টার এজেন্ট ব্যাংকিং শাখার উদ্বোধন    


শান্তিবার্তা ডেস্কঃ

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন বিএনপি জোট সরকার আমলের বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদক প্রতিমন্ত্রী মেজর জেনারেল (অব.) আনোয়ারুল তালুকদার।

রবিবার (১০ মে) দুপুরে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) তিনি মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৬ বছর।

বিষয়টি নিশ্চিত করেছেন আনোয়ারুল কবিরের চাচাতো ভাই জাতীয় ক্যান্সার গবেষণা ইন্সটিটিউটের রোগতত্ত্ব বিভাগের প্রধান ডা. মো. হাবিবুল্লাহ তালুকদার।

তিনি জানান, রবিবার দুপুর ২টা ২৫ মিনিটে সিএমএইচ হাসপাতাল আনোয়ারুল কবির মারা যান। তিনি এতদিন কভিড-১৯ আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ছিলেন।

আনোয়ারুল কবির ২০০১ সালে জামালপুর-৪ (সরিষাবাড়ি) আসন থেকে বিএনপির মনোনয়ন নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি বিএনপির সাবেক মহাসচিব ব্যারিস্টার আবদুস সালাম তালুকদারের ভাতিজা ছিলেন। অষ্টম জাতীয় সংসদে আনোয়ারুল কবির প্রথম দিকে জোট সরকারের অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। পরে তিনি বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রীর দায়িত্ব গ্রহণ করেন। এরপর তিনি বিএনপি ছেড়ে লিবারেল ডেমোক্রেটিক পার্টিতে (এলডিপি) যোগ দেন।

শান্তিবার্তা ডট কম/১০ মে ২০২০