শিরোনাম
  করোনা আক্রান্ত ছিলেন অধ্যাপক আনিসুজ্জামান       সুনামগঞ্জে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা বৃত্তি ও বাইসাইকেল বিতরণ       করোনা ভাইরাস আতঙ্কে মানসিক স্বাস্থ্য সুরক্ষায় করণীয়       সিলেটে আরো ২ জন করোনা পজিটিভ       পদক্ষেপ’র সুরমা ব্রাঞ্চের আওতায় ৯৬ টি পরিবারে নগদ টাকা ও ২০০ টি পরিবারে খাদ্য সামগ্রী বিতরন       দোয়ারাবাজারের খাসিয়ামারা বালুমহাল ইজারা না দেওয়ার দাবি       সিলেটে করোনায় মারা যাওয়া কারাবন্দির লাশ নেয়নি পরিবার       কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্পে প্রথম দু’জন করোনায় আক্রান্ত       ৩০ মে পর্যন্ত ছুটিতে যেসব বিধি-নিষেধ মানতে হবে       ঘূর্ণিঝড়ের সম্ভাবনা, বঙ্গোপসাগরে লঘুচাপ    


স্টপাফ রিপোর্টারঃ

সুনামগঞ্জে শর্ত সাপেক্ষে দোকানপাঠ/শপিংমল চালুর গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছে জেলা প্রশাসন। জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ স্বাক্ষরিত গণবিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনা ভাইরাস সংক্রমন রোধকল্পে স্বাস্থ্যবিধি মেনে শর্ত সাপেক্ষে দোকানপাট/শপিংমল চালু করার জন্য সরকার সিদ্ধান্ত গ্রহণ করেছে।

শর্তগুলোর মধ্যে রয়েছে, হাটবাজার ব্যবসা প্রতিষ্ঠান, দোকানপাট ও শপিংমলগুলো সকাল ১০ টা হতে বিকাল ৪ টার মধ্যে সীমিত রাখতে হবে। দোকারপাট ও শপিংমলগুলোর মালিক, দোকানদার, বিক্রেতা এবং কর্মচারিদের মাস্ক ও হ্যান্ডগ্লাভস ব্যবহার বাধ্যতামূলক। অন্যতায় দোকান খোলা রাখতে পারবেন না। দোকান/শপিংমলে ক্রেতা/ভোক্তাদেরকেও মাস্ক ব্যবহার করতে হবে। মাস্ক পরিধান ব্যতীত কোন ক্রেতা দোকানে প্রবেশ করতে পারবেন না। যে সকল ক্রেতা মাস্ক ব্যভহার করবেন না তাদের কাছে কোন পণ্য বিক্রী করা যাবে না।প্রতিটি শপিংমলে প্রবেশের ক্ষেত্রে হাত ধোয়ার ব্যবস্থাসহ হ্যন্প স্যানিটাইজারের ব্যবস্থা রাখতে হবে। ফুটপাত বা প্রকাশ্য স্থানে হকার বা ফেরিওয়ালা বা অস্থায়ী দোকানপাট বসতে পারবে না। পন্যক্রয় বিক্রয়কালে পারস্পরিক সামাজিক দুরত্ব বজায় রাখতে হবে। প্রতিটি শপিংমল বা বিপনী বিতানের সামনে স্বাস্থ্যবিধি সংক্রান্ত ব্যণার টানাতে হবে এবং ক্রেতাদের দাঁড়ানোর জন্য নিরাপদ সংকেত সম্বলিত গোলচিহ্ন স্থান নির্ধারণ করতে হবে। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয় ঘোষিত সতর্কতামূলক ব্যভস্থা গ্রহণ করতে হবে।

এসব শর্তসমুহ প্রতিপালন সাপেক্ষে দোকানপাট খোলা রাখার জন্য গণবিজ্ঞপ্তিতে জেলা প্রশাসক অনুরোধ জানিয়েছেন।

শান্তিবার্তা ডট কম/৮ মে ২০২০