শিরোনাম
  বিধি-নিষেধ শিথিলতার মেয়াদ আর বাড়ছে না,চলবে ৫ আগস্ট পর্যন্ত       জিম্বাবুয়ের বিপক্ষে সাকিবের ব্যাটে বাংলাদেশের সিরিজ জয়       মাগুরায় সরকারি ভাতাভোগীর টাকা অন্যের মোবাইলে       অ্যাডভোকেট শফিকুল আলমের মৃত্যুতে পরিকল্পনামন্ত্রীর শোক       পল্লীবন্ধু হোসাইন মোহাম্মদ এরশাদের ২য় মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া ও মিলাদ মাহফিল       পাগলা বাজারে মনসুর ফ্যাশনের উদ্বোধন       নরসিংদীতে কাভার্ডভ্যান-লেগুনা সংঘর্ষে নিহত বেড়ে ৬       মেসেঞ্জারে ঢাবি ছাত্রীকে হেনস্তা, তদন্ত কমিটি গঠন       সুনামগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান করোনা আক্রান্ত       ইভ্যালি’র কার্যালয়ে তালা, হটলাইনেও মিলছে না সাড়া!    


Spread the love

দিরাই প্রতিনিধিঃ

সুনামগঞ্জে দিরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন ডিপ্লোমা চিকিৎসক ও দুইজন সেবিকা (নার্স) করোনা আক্রান্ত হওয়ায় মঙ্গলবার (৫ মে) বিকেলে হাসপাতালটি লকডাউন করা হয়েছে। একইসাথে হাসপাতালে সকল কর্মরত চিকিৎসকসহ স্টাফদের হোম কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে। শুধু জরুরি বিভাগ ব্যতীত বন্ধ রাখা হয়েছে ৫০ শয্যা হাসপাতালটির চিকিৎসা সেবা।

দিরাই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহবুবুর রহমান জানান, মঙ্গলবার দুপুরে সিভিল সার্জনের এক প্রেরিত মেইল বার্তায় স্বাস্থ্য কমপ্লেক্সের ৩ জনের শরীরে করোনা ভাইরাস পজিটিভ আসে। গত ১৮ এপ্রিল এই ৩ জনের নমুনা সংগ্রহ করে প্রথমে সুনামগঞ্জ সদর হাসপাতালের পাঠানো হয়। পরে সেখান থেকে অধিকতর পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়েছিল পরে আজ মঙ্গলবার তাদের দেহে করোনা পজিটিভ এসেছে বলে জানা যায়। যেহেতু ৩ জন এই হাসপাতালের অন্যান্যে চিকিৎসক এবং স্টাফদের সাথে চিকিৎসা সেবা দিয়েছেন, সে কারণে হাসপাতালের সকল স্টাফদের হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে। আর একই সাথে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে হাসপাতালের সকল চিকিৎসাসেবা কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সফি উল্লাহ দিরাই হাসপাতাল লকডাউন হওয়ার বিষয়টি নিশ্চিত করেন বলেন শুধুমাত্র জরুরী বিভাগে চিকিৎসা সেবা দেওয়া হবে। বর্তমান পরিস্থিতিতে হাসপাতাল জীবাণুমুক্তকরণ ও অন্যান্য আনুষঙ্গিক কারণে হাসপাতালের সেবা কার্যক্রম সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হয়েছে।

শান্তিবার্তা ডট কম/ ৫ মে ২০২০