শিরোনাম
  করোনা আক্রান্ত ছিলেন অধ্যাপক আনিসুজ্জামান       সুনামগঞ্জে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা বৃত্তি ও বাইসাইকেল বিতরণ       করোনা ভাইরাস আতঙ্কে মানসিক স্বাস্থ্য সুরক্ষায় করণীয়       সিলেটে আরো ২ জন করোনা পজিটিভ       পদক্ষেপ’র সুরমা ব্রাঞ্চের আওতায় ৯৬ টি পরিবারে নগদ টাকা ও ২০০ টি পরিবারে খাদ্য সামগ্রী বিতরন       দোয়ারাবাজারের খাসিয়ামারা বালুমহাল ইজারা না দেওয়ার দাবি       সিলেটে করোনায় মারা যাওয়া কারাবন্দির লাশ নেয়নি পরিবার       কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্পে প্রথম দু’জন করোনায় আক্রান্ত       ৩০ মে পর্যন্ত ছুটিতে যেসব বিধি-নিষেধ মানতে হবে       ঘূর্ণিঝড়ের সম্ভাবনা, বঙ্গোপসাগরে লঘুচাপ    


দিরাই প্রতিনিধিঃ

সুনামগঞ্জে দিরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন ডিপ্লোমা চিকিৎসক ও দুইজন সেবিকা (নার্স) করোনা আক্রান্ত হওয়ায় মঙ্গলবার (৫ মে) বিকেলে হাসপাতালটি লকডাউন করা হয়েছে। একইসাথে হাসপাতালে সকল কর্মরত চিকিৎসকসহ স্টাফদের হোম কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে। শুধু জরুরি বিভাগ ব্যতীত বন্ধ রাখা হয়েছে ৫০ শয্যা হাসপাতালটির চিকিৎসা সেবা।

দিরাই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহবুবুর রহমান জানান, মঙ্গলবার দুপুরে সিভিল সার্জনের এক প্রেরিত মেইল বার্তায় স্বাস্থ্য কমপ্লেক্সের ৩ জনের শরীরে করোনা ভাইরাস পজিটিভ আসে। গত ১৮ এপ্রিল এই ৩ জনের নমুনা সংগ্রহ করে প্রথমে সুনামগঞ্জ সদর হাসপাতালের পাঠানো হয়। পরে সেখান থেকে অধিকতর পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়েছিল পরে আজ মঙ্গলবার তাদের দেহে করোনা পজিটিভ এসেছে বলে জানা যায়। যেহেতু ৩ জন এই হাসপাতালের অন্যান্যে চিকিৎসক এবং স্টাফদের সাথে চিকিৎসা সেবা দিয়েছেন, সে কারণে হাসপাতালের সকল স্টাফদের হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে। আর একই সাথে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে হাসপাতালের সকল চিকিৎসাসেবা কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সফি উল্লাহ দিরাই হাসপাতাল লকডাউন হওয়ার বিষয়টি নিশ্চিত করেন বলেন শুধুমাত্র জরুরী বিভাগে চিকিৎসা সেবা দেওয়া হবে। বর্তমান পরিস্থিতিতে হাসপাতাল জীবাণুমুক্তকরণ ও অন্যান্য আনুষঙ্গিক কারণে হাসপাতালের সেবা কার্যক্রম সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হয়েছে।

শান্তিবার্তা ডট কম/ ৫ মে ২০২০