শিরোনাম
  দুই মাস পর করোনা শনাক্ত আবারও হাজারের ঘরে       ইতালি যাওয়ার পথে ক্রোয়েশিয়ায় অতিরিক্ত ঠান্ডায় ছাতকের ২ যুবকের মৃত্যু       প্রিয়া যদি হয়- আলমগীর তালুকদার       বর্ধিত সময়েও হাওরে বাঁধের কাজ শেষ না হওয়ার প্রতিবাদে তাহিরপুরে মানববন্ধন       সিলেটে বীর মুক্তিযোদ্ধা এড. বজলুল মজিদ চৌধুরী খসরু’র শোক সভা অনুষ্ঠিত       অপরিকল্পিত নলজুর নদী খনন কার্যক্রম পরিদর্শনে বেলা       দৈনিক জৈন্তা বার্তা’র ছাতক প্রতিনিধির দায়িত্ব পেলেন মোশাররফ হোসেন       গণগ্রন্থাগারে সরকারি অনুদান বাড়ানোর দাবি       ফারমিছ আক্তারকে ‘নির্ভীক নারী উদ্যোক্তা সম্মাননা’ প্রদান       সাংবাদিকতায় সফল নারী সুবর্ণা হামিদ    


নিজস্ব প্রতিনিধিঃ

সুনামগঞ্জে মাত্র ২ টাকার বিনিময়ে ছিন্নমূল ও সুবিধাবঞ্চিত মানুষদের জন্য ইফতারের আয়োজন করেছে বিশ্বজন রক্তদান ও স্বেচ্ছাসেবী সংগঠন।

শহরের ঐতিহ্য যাদুঘর ও বিভিন্ন এলাকায় ইফতার সামগ্রী বিতরণ করছে সংগঠনের স্বেচ্ছাসেবীরা। পাশাপাশি ইফতারের সময় পথচারীদের বিনামূল্যে বিশুদ্ধ খাবার পানি সরবরাহ ও খেজুরও বিতরণ করা হচ্ছে। সারাদিন রোযা রেখে ইফতারের জন্য খাবার জোগাড় করতে পারেন না সু্বিধাবঞ্চিতদের অনেকেই। তাদের জন্যই স্বেচ্ছাসেবী সংগঠন বিশ্বজন এমন ব্যতিক্রমী উদ্যোগ হাতে নিয়েছে।

সুনামগঞ্জ শহরের ঐতিহ্য যাদুঘর ও গুরুত্বপূর্ণ পয়েন্টে বিতরণ করা হচ্ছে এই ইফতার। এতে দারুণ খুশি দরিদ্র মানুষেরা। তবে অনেকেই বিনামূল্যে নিতে চান না বলে নামমাত্র দুই টাকা করে দাম নিচ্ছে সংগঠনটি। যাদের কাছে টাকা নাই তাদের বিনামূল্যে দেওয়া হচ্ছে। এছাড়া শহরের বিভিন্ন হাসপাতালে দূর থেকে রোগী নিয়ে এসে বিপাকে পড়া রোজাদারদের জন্য ইফতারের ব্যবস্থা করেছে সংগঠন টি।

সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়ানোর- এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছেন সুনামগঞ্জ ৪ আসনের সংসদ সদস্য বিরোধী দলীয় হুইপ এডভোকেট পীর ফজলুর রহমান মিসবাহ । প্রতিদিনের মত সোমবারও শতাধিক মানুষের মাঝে ইফতার দেওয়া হয়।

এসময় উপস্থিত ছিলেন, সুনামগঞ্জ ৪ আসনের সংসদ সদস্য বিরোধী দলীয় হুইপ এডভোকেট পীর ফজলুর রহমান মিসবাহ, সংগঠনের উপদেষ্টা আশরাফ হোসেন লিটন, প্রভাষক মশিউর রহমান, সহকারী সার্জন ডা.সৈকত দাস, মানবতার কল্যাণ ফাউন্ডেশন জেলা শাখার সভাপতি কামরুজ্জামান কামরুল , বিশ্বজনের প্রতিষ্ঠাতা কর্ণ বাবু দাস, সদস্য আহমেদ ফাহিম, শ্রাবণী চৌধুরী, মাহি,চাদনী, রবিন, মুন্না,আতিক,সজীব, রাসুম,রেজুয়ান,রেদুয়ান প্রমুখ। শিক্ষার্থীদের নিয়ে গড়া রক্তদান ও স্বেচ্ছাসেবী সংগঠন বিশ্বজন এর আগেও করোনায় বিপর্যস্ত ছিন্নমূল মানুষের মাঝে টানা ১৫ দিন দুপুরের খাবার বিতরণ করেছিলো।

শান্তিবার্তা ডট কম/৪ মে ২০২০/কামরুজ্জামান কামরুল