শিরোনাম
  করোনা আক্রান্ত ছিলেন অধ্যাপক আনিসুজ্জামান       সুনামগঞ্জে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা বৃত্তি ও বাইসাইকেল বিতরণ       করোনা ভাইরাস আতঙ্কে মানসিক স্বাস্থ্য সুরক্ষায় করণীয়       সিলেটে আরো ২ জন করোনা পজিটিভ       পদক্ষেপ’র সুরমা ব্রাঞ্চের আওতায় ৯৬ টি পরিবারে নগদ টাকা ও ২০০ টি পরিবারে খাদ্য সামগ্রী বিতরন       দোয়ারাবাজারের খাসিয়ামারা বালুমহাল ইজারা না দেওয়ার দাবি       সিলেটে করোনায় মারা যাওয়া কারাবন্দির লাশ নেয়নি পরিবার       কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্পে প্রথম দু’জন করোনায় আক্রান্ত       ৩০ মে পর্যন্ত ছুটিতে যেসব বিধি-নিষেধ মানতে হবে       ঘূর্ণিঝড়ের সম্ভাবনা, বঙ্গোপসাগরে লঘুচাপ    


ধর্মপাশা প্রতিনিধিঃ

সুনামগঞ্জে আরও একজনের নমুনা পরীক্ষায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্ত হওয়া ব্যক্তির বাড়ি জেলার ধর্মপাশা উপজেলায়। বৃহস্পতিবার ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে নমুনা পরীক্ষায় ওই ব্যক্তির করোনা শনাক্ত হয়।

তিনি এর আগে করোনা শনাক্ত হওয়া উপজেলার সদর ইউনিয়নের হলিদাকান্দা গ্রামের নারায়ণগঞ্জ ফেরত এক নারীর ছেলে। তারা একসাথে বসবাসের কারণেই আক্রান্ত হন। এ নিয়ে উপজেলায় তিন জনের করোনা পজিটিভ হলেন। 

বৃহস্পতিবার (৩০ এপ্রিল) ধর্মপাশা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ঝন্টু সরকার মঙ্গলবার রাতে এ তথ্য নিশ্চিত করে বলেন ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল থেকে রাতে এ তথ্য জানানো হয়।

প্রসঙ্গত, গত মঙ্গলবার (২৮ এপ্রিল) আরও দুজনের নমুনায় করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া যায়। ওই দুজনের মধ্যে একজন ছিল উপজেলার সদর ইউনিয়নের হলিদাকান্দা গ্রামের এক নারী। ওই নারীর স্বামী ও ছেলের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছিল।

পরে বৃহস্পতিবার রাত সাড়ে ১০ টার দিকে এর ফলাফল পাওয়া যায়। এতে ওই নারীর ছেলের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। তবে তার স্বামীর শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি নেই। ওই নারী সম্প্রতি নারায়ণগঞ্জ থেকে নিজ গ্রামে এসেছেন। আর আক্রান্ত অন্য পুরুষ রোগী উপজেলার সদর ইউনিয়নের কান্দাপাড়া গ্রামের বাসিন্দা হলেও তিনি ধর্মপাশা কলেজ রোডে বসবাস করেন।

এনিয়ে, সিলেট বিভাগে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১১১ জনে। এদের মধ্যে সিলেট জেলায় ১৮ জন, সুনামগঞ্জ জেলায় ২৮ জন, হবিগঞ্জ ৫৪ জন ও মৌলভীবাজার ১১ জন।

শান্তিবার্তা ডট কম/১লা মে ২০২০/ST