শিরোনাম
  দুই মাস পর করোনা শনাক্ত আবারও হাজারের ঘরে       ইতালি যাওয়ার পথে ক্রোয়েশিয়ায় অতিরিক্ত ঠান্ডায় ছাতকের ২ যুবকের মৃত্যু       প্রিয়া যদি হয়- আলমগীর তালুকদার       বর্ধিত সময়েও হাওরে বাঁধের কাজ শেষ না হওয়ার প্রতিবাদে তাহিরপুরে মানববন্ধন       সিলেটে বীর মুক্তিযোদ্ধা এড. বজলুল মজিদ চৌধুরী খসরু’র শোক সভা অনুষ্ঠিত       অপরিকল্পিত নলজুর নদী খনন কার্যক্রম পরিদর্শনে বেলা       দৈনিক জৈন্তা বার্তা’র ছাতক প্রতিনিধির দায়িত্ব পেলেন মোশাররফ হোসেন       গণগ্রন্থাগারে সরকারি অনুদান বাড়ানোর দাবি       ফারমিছ আক্তারকে ‘নির্ভীক নারী উদ্যোক্তা সম্মাননা’ প্রদান       সাংবাদিকতায় সফল নারী সুবর্ণা হামিদ    


ধর্মপাশা প্রতিনিধিঃ

সুনামগঞ্জে আরও একজনের নমুনা পরীক্ষায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্ত হওয়া ব্যক্তির বাড়ি জেলার ধর্মপাশা উপজেলায়। বৃহস্পতিবার ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে নমুনা পরীক্ষায় ওই ব্যক্তির করোনা শনাক্ত হয়।

তিনি এর আগে করোনা শনাক্ত হওয়া উপজেলার সদর ইউনিয়নের হলিদাকান্দা গ্রামের নারায়ণগঞ্জ ফেরত এক নারীর ছেলে। তারা একসাথে বসবাসের কারণেই আক্রান্ত হন। এ নিয়ে উপজেলায় তিন জনের করোনা পজিটিভ হলেন। 

বৃহস্পতিবার (৩০ এপ্রিল) ধর্মপাশা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ঝন্টু সরকার মঙ্গলবার রাতে এ তথ্য নিশ্চিত করে বলেন ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল থেকে রাতে এ তথ্য জানানো হয়।

প্রসঙ্গত, গত মঙ্গলবার (২৮ এপ্রিল) আরও দুজনের নমুনায় করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া যায়। ওই দুজনের মধ্যে একজন ছিল উপজেলার সদর ইউনিয়নের হলিদাকান্দা গ্রামের এক নারী। ওই নারীর স্বামী ও ছেলের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছিল।

পরে বৃহস্পতিবার রাত সাড়ে ১০ টার দিকে এর ফলাফল পাওয়া যায়। এতে ওই নারীর ছেলের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। তবে তার স্বামীর শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি নেই। ওই নারী সম্প্রতি নারায়ণগঞ্জ থেকে নিজ গ্রামে এসেছেন। আর আক্রান্ত অন্য পুরুষ রোগী উপজেলার সদর ইউনিয়নের কান্দাপাড়া গ্রামের বাসিন্দা হলেও তিনি ধর্মপাশা কলেজ রোডে বসবাস করেন।

এনিয়ে, সিলেট বিভাগে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১১১ জনে। এদের মধ্যে সিলেট জেলায় ১৮ জন, সুনামগঞ্জ জেলায় ২৮ জন, হবিগঞ্জ ৫৪ জন ও মৌলভীবাজার ১১ জন।

শান্তিবার্তা ডট কম/১লা মে ২০২০/ST