শিরোনাম
  করোনা আক্রান্ত ছিলেন অধ্যাপক আনিসুজ্জামান       সুনামগঞ্জে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা বৃত্তি ও বাইসাইকেল বিতরণ       করোনা ভাইরাস আতঙ্কে মানসিক স্বাস্থ্য সুরক্ষায় করণীয়       সিলেটে আরো ২ জন করোনা পজিটিভ       পদক্ষেপ’র সুরমা ব্রাঞ্চের আওতায় ৯৬ টি পরিবারে নগদ টাকা ও ২০০ টি পরিবারে খাদ্য সামগ্রী বিতরন       দোয়ারাবাজারের খাসিয়ামারা বালুমহাল ইজারা না দেওয়ার দাবি       সিলেটে করোনায় মারা যাওয়া কারাবন্দির লাশ নেয়নি পরিবার       কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্পে প্রথম দু’জন করোনায় আক্রান্ত       ৩০ মে পর্যন্ত ছুটিতে যেসব বিধি-নিষেধ মানতে হবে       ঘূর্ণিঝড়ের সম্ভাবনা, বঙ্গোপসাগরে লঘুচাপ    


ট্রেন ও বাসের পর এবার জরুরী পণ্যবাহী কাভার্ড-ভ্যান (ঢাকা মেট্টো-ড ১৪-৬০২৪) ভাড়া করে ঢাকার নারায়নগঞ্জ থেকে ৪৫জন যাত্রী সিলেটে এসেছেন। তাদের মধ্যে দুই পরিবারের ১৫জন যাত্রী সিলেটের বিশ্বনাথের পুরনাগাঁও গ্রামের বাসিন্দা।

বৃহস্পতিবার (৩০ এপ্রিল) ভোর ৪টারদিকে উপজেলার রামপাশা ইউনিয়নের পুরনানগাঁও যাওয়ার পথে ইলামেরগাঁও এলাকায় পৌঁছালে স্থানীয়রা ওই কাভার্ড-ভ্যানটি আটকান। এসময় চালকের সঙ্গে কথা বলতে চাইলে চালক গাড়ি থেকে নেমে পালিয়ে যান। পরে চালকের সহযোগী পেছনের দরজা খোলে দিলে ১৫জন যাত্রী গাড়ি থেকে নামেন। যাত্রীদের দেখে স্থানীয়রা পুলিশে খবর দেন। ঘটনা ভোরে ঘটলেও বৃহস্পতিবার বিকেলে বিষয়টি জানাজানি হয়। এরপর থেকে উপজেলা জুড়ে মানুষের মধ্যে করোনা আতঙ্ক বিরাজ করে।

খবর পেয়ে বিশ্বনাথ থানা পুলিশের এসআই দেবাশীষ শর্ম্মাসহ একদল পুলিশ ঘটনাস্থলে পৌঁছে নারায়ণগঞ্জ ফেরত ওই ১৫জন যাত্রীকে হোম কোয়ারেন্টিনে পাঠান। এসময় মেসার্স রূপা এন্টারপ্রাইজের জরুরী পণ্যবাহী কাভার্ড-ভ্যানটি জব্দ করে থানায় নিয়ে যান।

এই ভ্যানে করে নারায়নগঞ্জ থেকে এক যাত্রীর সঙ্গে কথা হলে তিনি জানান, নারায়নগঞ্জের আড়াইহাজারের একটি ইট-ভাটায় তারা কাজ করতেন। বর্তমানে কাজ না থাকায় অন্য আরও প্রায় ৪৫ থেকে ৫০ জনের সহযাত্রী হয়ে ওই ক্যাভার্ড-ভ্যান ভাড়া করে তারা বাড়ি ফিরেছেন। বিশ্বনাথে পৌঁছানোর আগে হবিগঞ্জ, নবীগঞ্জ, ওসমানীনগর, দক্ষিণ সুরমার রশিদপুরে আরও বেশ কয়েকজন যাত্রী নামিয়ে দেওয়া হয়েছে বলেও জানান ওই যাত্রী।

এসআই দেবাশীষ শর্ম্মা বলেন, আমরা ১৫ জন যাত্রীকে খাবার দিয়ে হোম কোয়ারেন্টটিনে পাঠিয়েছি। এই ভ্যানে করে আরও কিছু যাত্রী এসেছেন বলে শুনেছি। তাদের রাস্তায় নামিয়ে দেওয়া হয়েছে।

বিশ্বনাথ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো: কামরুজ্জামান বলেন, বিষয়টি তিনি জেনেছেন। নারায়নগঞ্জ ফেরতদের নমুনা সংগ্রহ করা হবে কিনা জানতে চাইলে তিনি বলেন, কীট সংকট থাকায় ক্রমান্বয়ে লক্ষণ বুঝে নমুনা সংগ্রহ করা হবে।

শান্তিবার্তা ডট কম/৩০ এপ্রিল ২০২০/ST