শিরোনাম
  অপরিকল্পিত নলজুর নদী খনন কার্যক্রম পরিদর্শনে বেলা       দৈনিক জৈন্তা বার্তা’র ছাতক প্রতিনিধির দায়িত্ব পেলেন মোশাররফ হোসেন       গণগ্রন্থাগারে সরকারি অনুদান বাড়ানোর দাবি       ফারমিছ আক্তারকে ‘নির্ভীক নারী উদ্যোক্তা সম্মাননা’ প্রদান       সাংবাদিকতায় সফল নারী সুবর্ণা হামিদ       আন্তর্জাতিক নারী দিবস আজ       নারী দিবসের সংগ্রামী ইতিহাস- শেখ একেএম জাকারিয়া       ন্যাশনাল সার্ভিস কর্মসূচির আওতায় তাহিরপুরে তিন মাস মেয়াদি প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন       তাহিরপুর উপজেলা ডিজিটাল সেন্টারে ব্যাংক এশিয়া এজেন্ট ব্যাংকিং শাখার উদ্বোধন       বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ- শেখ একেএম জাকারিয়া    


দ. সুনামগঞ্জ সংবাদদাতা::

দক্ষিণ সুনামগঞ্জের পাগলায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, সুনামগঞ্জ ও র‍্যাব-৯ এর যৌথ অভিযানে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ভেজাল পণ্য মিশ্রণ এবং রমজান মাসে উপলক্ষে দ্রব্যমূল্য বৃদ্ধির কারণে গতকাল বুধবার (২৯ এপ্রিল) দুপুরে বাজারের ৬টি মুদি দোকান ও একটি মসলা মিলে এই জরিমানা করা হয়।

সুনামগঞ্জ ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সূত্রে জানা যায়, শত্রু মর্দন বাগেরকোনাস্থ সুরুজ আলী মসলা মিলে মরিচের সাথে ধানের গুড়ো ও হলুদের সাথে চালের তুষ মিশানোর সত্যতা প্রমাণ পাওয়ায় ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় গুড়ো ও তুষ মিশানো প্রায় ৩০ বস্তা মরিচ ও হলুদের গুড়ো পানিতে ফেলে ধ্বংস করা হয়।

অপরদিকে, বাজারে দ্রব্যমূল্য বৃদ্ধির কারণে ইমরান ও সামরান ভেরাইটিজ স্টোরে ২০০০, মারজান স্টোরে ৫০০০, রাজু স্টোরে ৩০০০, মেসার্স নেপাল স্টোরে ৩০০০, মেসার্স শাহ দামড়ী ভান্ডারে ২০০০ ও ভাই ভাই স্টোরে ৫০০০ টাকা জরিমানা করা হয়।

অভিযানটি যৌথভাবে পরিচালনা করেন র‍্যাব-৯ এর লেফটেন্যান্ট কমান্ডার ফয়সাল ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সুনামগঞ্জের সহকারী পরিচালক মো. শফিকুল ইসলাম। এসময় যাবতীয় খাদ্যদ্রব্যের দাম নিয়ন্ত্রণে রাখার জন্য ব্যাবসায়ীদের নির্দেশ দেয়া হয়।

শফিকুল ইসলাম ও কমান্ডার ফয়সাল সূত্রে জানা গেছে, বাজারে মনিটরিং-এ দ্রব্যমূল্য বেশি হওয়ায় ছয়টি মুদির দোকানকে বিভিন্ন পরিমাণে জরিমানা করা হয়েছে। বিশেষ করে মসলার মিলে অনিয়ম বেশি হওয়ায় অর্থদণ্ড বেশি দেয়া হয়েছে এবং দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে কঠোর অবস্থান নেওয়া হয়েছে।

শান্তিবার্তা ডট কম/৩০ এপ্রিল২০২০