শিরোনাম


Spread the love

স্টাফ রিপোর্টার

দক্ষিণ সুনামগঞ্জ এলাকায় ধান কাটা কার্যক্রমে অংশগ্রহণ করেন এবং পরিকল্পনা মন্ত্রী এম. এ. মান্নান এবং কৃষি মন্ত্রী ড. মোঃ আব্দুর রাজ্জাক। এসময় তাঁরা দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার ডুংরিয়া গ্রামের নাজির আহমদকে একটি এবং বিশ্বম্ভরপুর উপজেলার ফতেপুর অনন্তপুর গ্রামের সহিদুল ইসলামকে একটি সরকারি সহায়তায় হার্ভেস্টিং মেশিন হস্তান্তর করেন। বুধবার তা হস্তান্তর করা হয়।

পরিদর্শন ও হস্তান্তরকালে আরও উপস্থিত ছিলেন সংসদ সদস্য, সুনামগঞ্জ-৫ মোঃ মুহিবুর রহমান মানিক,  সুনামগঞ্জ-১ ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন, সুনামগঞ্জ-৪ এডভোকেট পীর ফজলুর রহমান মিসবাহ, সংরক্ষিত মহিলা আসন-২১ এর সংসদ সদস্য শামিমা শাহরিয়ার, কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোঃ হাসানুজ্জামান কল্লোল, বাংলাদেশ ধান গবেষনা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. মোঃ শাহজাহান কবীর, জেলা প্রশাসক, সুনামগঞ্জ মোহাম্মদ আব্দুল আহাদ, পুলিশ সুপার, সুনামগঞ্জ মোঃ মিজানুর রহমান, বিপিএম।

উল্লেখ্য যে সুনামগঞ্জ  জেলায় এ বছর হাওর ও হাওর বহির্ভূত ২,১৯,৩০০ হেক্টর জমিতে হাইব্রীড/উচ্চফলনশীল/বোরো ধান রোপন করা হয়েছে এবং লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে ১২ লক্ষ মেট্রিক টন। উক্ত লক্ষ্যমাত্রা অর্জিত হলে বর্তমান করোনা পরিস্থিতিতে উদ্বুত খাদ্য সংকট নিরসনে বিরাট ভূমিকা রাখতে পারবে।

শান্তিবার্তা ডট কম/২৯ এপ্রিল