শিরোনাম
  ইত্যাদি’র এবারে পর্বে মঞ্চ মাতাবেন সিলেটের তসিবা       বিধি-নিষেধ শিথিলতার মেয়াদ আর বাড়ছে না,চলবে ৫ আগস্ট পর্যন্ত       জিম্বাবুয়ের বিপক্ষে সাকিবের ব্যাটে বাংলাদেশের সিরিজ জয়       মাগুরায় সরকারি ভাতাভোগীর টাকা অন্যের মোবাইলে       অ্যাডভোকেট শফিকুল আলমের মৃত্যুতে পরিকল্পনামন্ত্রীর শোক       পল্লীবন্ধু হোসাইন মোহাম্মদ এরশাদের ২য় মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া ও মিলাদ মাহফিল       পাগলা বাজারে মনসুর ফ্যাশনের উদ্বোধন       নরসিংদীতে কাভার্ডভ্যান-লেগুনা সংঘর্ষে নিহত বেড়ে ৬       মেসেঞ্জারে ঢাবি ছাত্রীকে হেনস্তা, তদন্ত কমিটি গঠন       সুনামগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান করোনা আক্রান্ত    


Spread the love

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিত রোগী শনাক্ত ও মৃত মানুষের সংখ্যা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় ৮ জন মারা গেছেন। দেশে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬৪১ জন।

দেশের করোনা পরিস্থিতি নিয়ে আজ বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানানো হয়।

দেশে গত ২৪ ঘন্টায় সর্বোচ্চ ব্যক্তির করোনা পরীক্ষা হয়েছে এবং এতে সর্বোচ্চ রোগী শনাক্ত হলো। এর মধ্য দিয়ে দেশে করোনা শনাক্তের সংখ্যা ৭ হাজার ছাড়াল। নতুন করে সুস্থ হয়েছেন ১১ জন।

এর আগে গতকাল মঙ্গলবার ৫৪৯ জন নতুন শনাক্তের কথা জানানো হয়েছিল। ৩ জনের মারা যাওয়ার কথা জানানো হয়।

আজকের ব্রিফিংয়ের তথ্য অনুযায়ী, দেশে করোনাভাইরাসে সংক্রমিত হয়ে মোট মারা গেছেন ১৬৩ জন। মোট শনাক্তের সংখ্যা ৭ হাজার ১০৩।

গত ২৪ ঘণ্টায় ৪ হাজার ৯৬৮ জনের করোনা পরীক্ষা করা হয়। এর আগের দিন ৪ হাজার ৩৩২ জনের করোনা পরীক্ষা করা হয়। সব মিলিয়ে এখন পর্যন্ত পরীক্ষা করা হয়েছে ৫৯ হাজার ৭০১ জনকে।

নতুন করে সুস্থ হয়েছেন ১১ জন। সব মিলিয়ে সুস্থ ১৫০ জন। তবে বাসায় থেকে চিকিৎসা নেওয়া রোগীদের সুস্থ হওয়ার তথ্য এখানে নেই; যদিও প্রায় ৭৯ শতাংশ রোগী বাসায় থেকে চিকিৎসা নিচ্ছেন বলে জানা গেছে।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনায় সংক্রমিত ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে। আর ১৮ মার্চ প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

শান্তিবার্তা ডট কম/২৯ এপ্রিল