শিরোনাম
  ইত্যাদি’র এবারে পর্বে মঞ্চ মাতাবেন সিলেটের তসিবা       বিধি-নিষেধ শিথিলতার মেয়াদ আর বাড়ছে না,চলবে ৫ আগস্ট পর্যন্ত       জিম্বাবুয়ের বিপক্ষে সাকিবের ব্যাটে বাংলাদেশের সিরিজ জয়       মাগুরায় সরকারি ভাতাভোগীর টাকা অন্যের মোবাইলে       অ্যাডভোকেট শফিকুল আলমের মৃত্যুতে পরিকল্পনামন্ত্রীর শোক       পল্লীবন্ধু হোসাইন মোহাম্মদ এরশাদের ২য় মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া ও মিলাদ মাহফিল       পাগলা বাজারে মনসুর ফ্যাশনের উদ্বোধন       নরসিংদীতে কাভার্ডভ্যান-লেগুনা সংঘর্ষে নিহত বেড়ে ৬       মেসেঞ্জারে ঢাবি ছাত্রীকে হেনস্তা, তদন্ত কমিটি গঠন       সুনামগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান করোনা আক্রান্ত    


Spread the love

দেশের ৬০টি জেলায় ছড়িয়ে পড়া করোনাভাইরাসে শনিবার পর্যন্ত ৩২৪ জন চিকিৎসক আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছে চিকিৎসকদের সংগঠন বাংলাদেশ ডক্টরস ফাউন্ডেশন (বিডিএফ)।

আক্রান্তদের মধ্যে সরকারি ও বেসরকারি উভয় হাসপাতালের চিকিৎসকরা রয়েছেন জানিয়ে সংগঠনটির প্রধান নিরুপম দাস বলেন, ‘আক্রান্ত চিকিৎসকদের মধ্যে ২৫৫ জন ঢাকা বিভাগের।’

তিনি জানান, আক্রান্তদের মধ্যে সরকারি হাসপাতালের চিকিৎসক ১৬৩ জন, বেসরকারি হাসপাতালের ৭৬ জন এবং অন্যান্য ক্ষেত্রের ২০ জন রয়েছেন।

বিডিএফ বলছে, ময়মনসিংহ বিভাগে আক্রান্ত ২৬ জনের সকলেই সরকারি হাসপাতালের চিকিৎসক। অন্যদিকে, চট্টগ্রামে বিভাগের আক্রান্ত ১২ জনের মধ্যে একজন ছাড়া অন্যরা সরকারি হাসপাতালের।

এদিকে, খুলনা বিভাগের সাতজন, বরিশালের আট জন, সিলেটে দুজন এবং রংপুর বিভাগের তিনজন চিকিৎসকের মধ্যে এ পর্যন্ত কোভিড-১৯ শনাক্ত করা হয়েছে।

কোভিড-১৯ রোগীদের চিকিৎসার সময় চিকিৎসকদের দেয়া নিরাপত্তার বিষয়ে জানতে চাইলে ডা. নিরুপম বলেন, চিকিৎসকদের নিরাপত্তার জন্য ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই), উন্নত মানের গাউনস, মাস্ক এবং বিশেষ চশমার বিকল্প নেই।

শনিবার পর্যন্ত বাংলাদেশে করোনাভাইরাসে ১৪০ জনের মৃত্যু হয়েছে এবং ৪ হাজার ৯৯৮ জন আক্রান্ত হয়েছেন বলে নিশ্চিত হওয়া গেছে।

স্বাস্থ্যসেবা অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (ডিজিএইচএস) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা প্রতিদিনের স্বাস্থ্য বুলেটিনে জানিয়েছেন, রাঙ্গামাটি, খাগড়াছড়ি, ঝিনাইদহ ও সাতক্ষীরা বাদে দেশের ৬০টি জেলায় করোনভাইরাস ছড়িয়ে পড়েছে। 

শান্তিবার্তা ডট কম/২৫ এপ্রিল২০২০