শিরোনাম
  বিধি-নিষেধ শিথিলতার মেয়াদ আর বাড়ছে না,চলবে ৫ আগস্ট পর্যন্ত       জিম্বাবুয়ের বিপক্ষে সাকিবের ব্যাটে বাংলাদেশের সিরিজ জয়       মাগুরায় সরকারি ভাতাভোগীর টাকা অন্যের মোবাইলে       অ্যাডভোকেট শফিকুল আলমের মৃত্যুতে পরিকল্পনামন্ত্রীর শোক       পল্লীবন্ধু হোসাইন মোহাম্মদ এরশাদের ২য় মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া ও মিলাদ মাহফিল       পাগলা বাজারে মনসুর ফ্যাশনের উদ্বোধন       নরসিংদীতে কাভার্ডভ্যান-লেগুনা সংঘর্ষে নিহত বেড়ে ৬       মেসেঞ্জারে ঢাবি ছাত্রীকে হেনস্তা, তদন্ত কমিটি গঠন       সুনামগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান করোনা আক্রান্ত       ইভ্যালি’র কার্যালয়ে তালা, হটলাইনেও মিলছে না সাড়া!    


Spread the love

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের আরেকজন চিকিৎসক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বুধবার সিলেট বিভাগে নতুন করে যে ১৩ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে তাদের মধ্যে একজন শিক্ষানবিশ (ইন্টার্ন) চিকিৎসক রয়েছেন।

এর আগে গত ৫ এপ্রিল একই হাসপাতালের মেডিসিন বিভাগের সহকারী অধাপক ডা. মঈন উদ্দিন করোনাভাইরাসে আক্রান্ত হন। গত ১৫ এপ্রিল ঢাকায় কুর্মিটোলা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা তিনি যান।

ওসমানী মেডিকেল কলেজ সূত্রে জানা গেছে, বুধবার আক্রান্ত হওয়া শিক্ষানবিশ চিকিৎসক সম্প্রতি গাজীপুর থেকে সিলেট ফেরেন। করোনার ঝুঁকিপূর্ণ এলাকা গাজীপুর থেকে ফেরার কারণে হাসপাতালে কাজে যোগ দেয়ার আগে বুধবার তার নমুনা পরীক্ষা করানো হয়। পরীক্ষায় তার করোনার রিপোর্ট পজিটিভ আসে।

বুধবার এমএজি ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে যে ১৩ জনের করোনা শনাক্ত হয়েছে তাদের মধ্যে সিলেট জেলার দুইজন। এদের একজন শিক্ষানবিশ চিকিৎসক ও অপরজন সেবিকা (নার্স) বলে জানা গেছে। আক্রান্ত হওয়া অন্যদের ৫ জন হবিগঞ্জ জেলার, ৪ জন সুমানগঞ্জের ও দুজন মৌলভীবাজার জেলার।

বুধবার রাতে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে নমুনা পরীক্ষায় ১৩ জনের করোনা শনাক্তের বিষয়টি নিশ্চিত করেন এই হাসপাতালের উপপরিচালক ডা. হিমাংশু লাল রায়।

তিনি জানান, বুধবার ওসমানী মেডিকেল কলেজে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ১৩ জনের করোনা শনাক্ত হয়।

এ নিয়ে সিলেট বিভাগে মোট ৩৩ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হলেন। এর মধ্যে সিলেট জেলার ৬ জন, হবিগঞ্জের ১৮ জন, মৌলভীবাজারের ৪ জন ও সুনামগঞ্জের ৫ জন।

শান্তিবার্তা ডট কম/২৩ এপ্রিল২০২০/DS