শিরোনাম
  ইত্যাদি’র এবারে পর্বে মঞ্চ মাতাবেন সিলেটের তসিবা       বিধি-নিষেধ শিথিলতার মেয়াদ আর বাড়ছে না,চলবে ৫ আগস্ট পর্যন্ত       জিম্বাবুয়ের বিপক্ষে সাকিবের ব্যাটে বাংলাদেশের সিরিজ জয়       মাগুরায় সরকারি ভাতাভোগীর টাকা অন্যের মোবাইলে       অ্যাডভোকেট শফিকুল আলমের মৃত্যুতে পরিকল্পনামন্ত্রীর শোক       পল্লীবন্ধু হোসাইন মোহাম্মদ এরশাদের ২য় মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া ও মিলাদ মাহফিল       পাগলা বাজারে মনসুর ফ্যাশনের উদ্বোধন       নরসিংদীতে কাভার্ডভ্যান-লেগুনা সংঘর্ষে নিহত বেড়ে ৬       মেসেঞ্জারে ঢাবি ছাত্রীকে হেনস্তা, তদন্ত কমিটি গঠন       সুনামগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান করোনা আক্রান্ত    


Spread the love

ডেস্ক নিউজ::

বাংলাদেশে করোনাভাইরাসে নতুন করে শনাক্ত হয়েছেন ৩৯০ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩,৭৭২ জনে।

গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে কোভিড-১৯-এ আক্রান্ত হয়ে ১০ জনের মৃত্যু হয়েছে। সরকারি তথ্য অনুযায়ী, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশে এখন পর্যন্ত ১২০ জনের মৃত্যু হলো।

বুধবার দৈনিক প্রেস ব্রিফিংয়ে এই তথ্য জানিয়েছে বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তর।

গত ২৪ ঘণ্টায় ৩,০৯৬টি নমুনা পরীক্ষা করে আক্রান্তদের শনাক্ত হয়েছেন, যা প্রায় ১০ শতাংশ।

সর্বশেষ মারা যাওয়া ১০ জনের মধ্যে পুরুষ সাতজন, নারী তিন জন।

এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন পাঁচজন এবং এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৯২ জন।

বাংলাদেশে কোভিড-১৯ আক্রান্ত প্রথম রোগী শনাক্ত হয় আটই মার্চ। এরপর থেকে দেশটিতে আস্তে আস্তে রোগীদের সংখ্যা বাড়তে শুরু করে। তবে এপ্রিল মাসের পরীক্ষা বৃদ্ধির পাশাপাশি রোগী শনাক্তের সংখ্যাও অনেক বৃদ্ধি পায়।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, সবচেয়ে বেশি রোগী শনাক্ত হয়েছে ঢাকায়। এরপরেই নারায়ণগঞ্জ, গাজীপুর, নরসিংদী ও কিশোরগঞ্জে বেশি রোগী শনাক্ত হয়েছে।

বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত যেসব রোগী শনাক্ত হয়েছে, তাদের মধ্যে ১৫ শতাংশই চিকিৎসক এবং নার্স সহ স্বাস্থ্যকর্মী রয়েছেন বলে জানিয়েছে চিকিৎসকদের একটি সংগঠন।