শিরোনাম
  করোনা আক্রান্ত ছিলেন অধ্যাপক আনিসুজ্জামান       সুনামগঞ্জে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা বৃত্তি ও বাইসাইকেল বিতরণ       করোনা ভাইরাস আতঙ্কে মানসিক স্বাস্থ্য সুরক্ষায় করণীয়       সিলেটে আরো ২ জন করোনা পজিটিভ       পদক্ষেপ’র সুরমা ব্রাঞ্চের আওতায় ৯৬ টি পরিবারে নগদ টাকা ও ২০০ টি পরিবারে খাদ্য সামগ্রী বিতরন       দোয়ারাবাজারের খাসিয়ামারা বালুমহাল ইজারা না দেওয়ার দাবি       সিলেটে করোনায় মারা যাওয়া কারাবন্দির লাশ নেয়নি পরিবার       কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্পে প্রথম দু’জন করোনায় আক্রান্ত       ৩০ মে পর্যন্ত ছুটিতে যেসব বিধি-নিষেধ মানতে হবে       ঘূর্ণিঝড়ের সম্ভাবনা, বঙ্গোপসাগরে লঘুচাপ    


বিশেষ প্রতিনিধিঃ

দেশের প্রথম সাবমেরিন ক্যাবলের কাজের জন্য আজ সোমবার থেকে ১২ দিন ইন্টারনেটের গতি কম থাকবে। কক্সবাজার ল্যান্ডিং স্টেশনে সাবমেরিন ক্যাবলের টার্মিনেটেড রিপিটার প্রতিস্থাপনের কাজ ২০ এপ্রিল থেকে ১ মে পর্যন্ত চলবে।

এ সময় ইন্টারনেটের গতি কম হবে বলে জানিয়েছে বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস কোম্পানি লিমিটেড (বিএসসিসিএল)।

তবে ওই সময় কুয়াকাটায় অবস্থিত দ্বিতীয় সাবমেরিন ক্যাবল ও আইটিসি অপারেটরের সার্কিটগুলো চালু থাকবে বলে খুব একটা অসুবিধা পোহাতে হবে না বলেও জানায় প্রতিষ্ঠানটি।

ইন্টারনেট সমস্যা এড়াতে আইজিডব্লিউ ও আইআইজি এবং অন্যান্য টেলিকম সংস্থাকে বিএসসিসিএল কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ রেখে আন্তর্জাতিক সার্কিট চালু রাখার ব্যবস্থা গ্রহণ করতে অনুরোধও করা হয়েছে।

কাজ শেষে ইন্টারনেট গতি আগের অবস্থায় ফিরে আসবে বলেও জানায় বিএসসিসিএল।

শান্তিবার্তা ডট কম/২১ এপ্রিল২০২০