শিরোনাম
  দুই মাস পর করোনা শনাক্ত আবারও হাজারের ঘরে       ইতালি যাওয়ার পথে ক্রোয়েশিয়ায় অতিরিক্ত ঠান্ডায় ছাতকের ২ যুবকের মৃত্যু       প্রিয়া যদি হয়- আলমগীর তালুকদার       বর্ধিত সময়েও হাওরে বাঁধের কাজ শেষ না হওয়ার প্রতিবাদে তাহিরপুরে মানববন্ধন       সিলেটে বীর মুক্তিযোদ্ধা এড. বজলুল মজিদ চৌধুরী খসরু’র শোক সভা অনুষ্ঠিত       অপরিকল্পিত নলজুর নদী খনন কার্যক্রম পরিদর্শনে বেলা       দৈনিক জৈন্তা বার্তা’র ছাতক প্রতিনিধির দায়িত্ব পেলেন মোশাররফ হোসেন       গণগ্রন্থাগারে সরকারি অনুদান বাড়ানোর দাবি       ফারমিছ আক্তারকে ‘নির্ভীক নারী উদ্যোক্তা সম্মাননা’ প্রদান       সাংবাদিকতায় সফল নারী সুবর্ণা হামিদ    


স্টাফ রিপোর্টার

ঢাকা থেকে পালিয়ে আসা করোনা আক্রান্ত ব্যক্তিকে বিশ্বম্ভরপুর উপজেলার পুরানগাঁও গ্রাম থেকে আটক করে করা হয়েছে।

বুধবার রাত সাড়ে ১১টার দিকে আটকের পর সুনামগঞ্জ সদর হাসপাতালের করোনা ইউনিটের আইসোলেশন সেন্টারে পাঠানো হয়েছে তাকে।

বিশ্বম্ভরপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. চৌধুরী জালাল উদ্দিন মুর্শেদের নেতৃত্বে ওই করোনা আক্রান্ত রোগীকে আটক করা হয়েছে বলে সিভিল সার্জন অফিস থেকে নিশ্চিত করা হয়েছে।

জানা যায়, করোনা আক্রান্ত ওই ব্যক্তি সোমবার এপ্রিল ঢাকা থেকে সুনামগঞ্জ আসেন। মঙ্গলবার রাত সাড়ে ১১ টায় সাধারণ ঢাকা ফেরত মনে করে ১৪ দিনের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করে উপজেলা স্বাস্থ্য বিভাগ। বুধবার আইইডিসিআর থেকে এ রোগীর নাম ঠিকানা সিভিল সার্জন কার্যালয়ে পাঠিয়ে জানানো হয় যে, তিনি করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর পালিয়ে এসেছেন। পরে সিভিল সার্জন বিশ্বম্ভরপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. চৌধুরী জালাল উদ্দিন মুর্শেদকে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিলে সুনামগঞ্জ থেকে করোনা রোগীর জন্য নির্ধারিত এম্বুলেন্স পাঠিয়ে তাকে আটক করে সদর হাসপাতালে নিয়ে আসা হয়।

সুনামগঞ্জ সদর হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক ডা. বিষ্ণু প্রসাদ চন্দ জানান, এই ব্যক্তি বিভিন্ন সময় বিভিন্ন কথা বলছেন। তার কথাবার্তা সন্দেহজনক মনে হলে তার কর্মস্থল পপুলার ফার্মাসিউট্যাকলসের এমডির সাথে যোগাযোগ করা হলে তিনি জানান ওই ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত। তার আইসোলেশনে থাকার কথা ছিল। কিন্তু তিনি পালিয়ে যান। এমডির সাথে আলাপের কথা জানালে উক্ত ব্যক্তি আক্রান্ত হওয়ার কথা স্বীকার করেন। তাকে আইসোলেশনে রাখা হয়েছে এবং তিনি যেন পুনরায় পালিয়ে যেতে না পারেন সেজন্য সবাইকে সতর্ক করা হয়েছে।

শান্তিবার্তা ডট কম/১৬ এপ্রিল২০২০/সুত্রঃ বাপ্র